× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৭ জানুয়ারি ২০২১, বুধবার

৮ জানুয়ারি হাজিরার নির্দেশ কঙ্গনাকে

বিনোদন

বিনোদন ডেস্ক
২৫ নভেম্বর ২০২০, বুধবার

মুম্বই পুলিশের কাছে আগামী ৮ই জানুয়ারি হাজিরার নির্দেশ দেয়া হয়েছে বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত এবং তার বোন রঙ্গোলি চান্ডেলকে। বম্বে হাইকোর্ট মঙ্গলবার এমনই নির্দেশ দিয়েছে। তবে, এই সময়ের মধ্যে তাদের গ্রেপ্তার করা যাবে না বলেও নির্দেশ দিয়েছে হাইকোর্ট। সোশ্যাল মিডিয়ায়  বিভিন্ন পোস্ট মারফৎ ‘সাম্প্রদায়িক বিভেদ এবং ধর্মীয় উত্তেজনা’ তৈরির অভিযোগে গত অক্টোবর মাসে মুম্বই পুলিশ তাদের বিরুদ্ধে এফআইআর দায়ের করে। সোমবার কঙ্গনা এবং রঙ্গোলি বম্বে হাইকোর্টে সেই এফআইআর বাতিলের আবেদন জানালেও এ দিন তা খারিজ হয়ে যায়। মুম্বই পুলিশের জারি করা পর পর তিনটি সমনে কঙ্গনারা কোনও সাড়া না দেওয়াতেই এই সিদ্ধান্ত নেয় আদালত। আইনজীবী মারফৎ কঙ্গনা ও তার বোন রঙ্গোলি জানান, ভাইয়ের বিয়ে উপলক্ষে ব্যস্ত থাকায় তারা জিজ্ঞাসাবাদের জন্য আসতে পারেননি। কিন্তু আদালত এই যুক্তি গ্রহণ করেনি।
বিচারপতিরা জানিয়েছেন, যা-ই কারণ থাকুক, সমনকে সম্মান জানাতে হবে। এরই পাশাপাশি হাইকোর্ট অবশ্য কঙ্গনা ও তার বোনের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার মামলা নিয়েও প্রশ্ন তুলেছে। বিচারপতি শিন্ডে পুলিশের উদ্দেশে প্রশ্ন করেন, আপনারা কি দেশের নাগরিকদের সঙ্গে এই রকম আচরণ করেন? এর পর বিচারপতিরা কঙ্গনা ও রঙ্গোলিকে জানান, আমরা আবেদনকারীদের সময় দিতে পারি। জানুয়ারি মাসে জিজ্ঞাসাবাদের জন্য হাজিরার সুযোগ দেওয়া হবে তাদের। তার আগে পুলিশ যাতে তাদের গ্রেপ্তার না করে সেই সুরক্ষা আমরা দেব।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর