× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৬ জানুয়ারি ২০২১, শনিবার

সব বিশ্ববিদ্যালয়কেই গুচ্ছ ভর্তি পরীক্ষায় আসার আহ্বান শিক্ষামন্ত্রীর

শিক্ষাঙ্গন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) নভেম্বর ২৫, ২০২০, বুধবার, ২:০৮ পূর্বাহ্ন

গুচ্ছ পরীক্ষা না হলে ভর্তিচ্ছুদের বিশাল ভোগান্তি পোহাতে হয়। অনেকে মসজিদে রাত কাটান। আবার ছাত্রীদের সেই সুযোগও নেই। এর সঙ্গে আর্থিক ক্ষতি তো রয়েছেই। আর করোনার কারণে এটা সম্ভবই না। এজন্য যারা এ প্রক্রিয়ায় আসছে না, তাদেরকে আবারও বিষয়টি ভেবে দেখার আহবান জানান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

আজ বুধবার (২৫ নভেম্বর) দুপুরে মাধ্যমিক পর্যায়ে ভর্তি সংক্রান্ত বিষয়ে কথা বলতে আয়োজিত ভার্চুয়াল সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী আরো বলেন, যারা গুচ্ছ ভর্তি পরীক্ষায় আসছে না, এসব বিশ্ববিদ্যালয়গুলোকে আমরা কিছু চাপিয়ে দিতে চাই না। তবে তারা জনগণের স্বার্থবিরোধী কিছু করবে না বলে আশা করি। এ বিশ্ববিদ্যালয়গুলো এ প্রক্রিয়ায় নেতৃত্ব দিতে পারে।
মেডিকেলে আমরা সারাদেশে একসঙ্গে ভর্তি করতে পারছি। তাহলে একটি করে পরীক্ষা নিয়ে কেন বিশ্ববিদ্যালয়গুলোতে ভর্তি করতে পারবো না? এরপরও কোনো বিশ্ববিদ্যালয় যদি এককভাবে চলতে চান, তাহলে বিষয়টি তাদেরকে ভেবে দেখতে হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Amir
২৫ নভেম্বর ২০২০, বুধবার, ৫:৫৫

যারা গুচ্ছ ভর্তি পরীক্ষায় আসছে না, এসব বিশ্ববিদ্যালয়গুলোকে আমরা কিছু চাপিয়ে দিতে চাই না। তবে তারা জনগণের স্বার্থবিরোধী কিছু করবে না বলে আশা করি। এ বিশ্ববিদ্যালয়গুলো এ প্রক্রিয়ায় নেতৃত্ব দিতে পারে।----------তাহলে এ'দেশে সরকারের ভিতরে কি আরো অন্য সরকার চলছে? শিক্ষামন্ত্রীর বক্তব্যে অসহায়ত্ব স্পষ্ট! দেশের ভবিষ্যৎ তরুণ প্রজন্মের স্বাস্থ্যকে যারা ঝুঁকিতে ফেলতে চাইছেন আইন করে হলেও তাদের সেই অসমর্থনযোগ্য উদ্যোগকে অবদমিত করা দরকার বলে জনগণ মনে করে।

রিফাত আহমেদ
২৫ নভেম্বর ২০২০, বুধবার, ৩:৪০

কারিগরি বোর্ড নিয়ে আমাদের মাননীয় শিক্ষামন্ত্রী কি পদক্ষেপ নিয়েছেন এই নিয়ে একটা প্রতিবেদন আশা করি

অন্যান্য খবর