× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৮ জানুয়ারি ২০২১, সোমবার

ইউরোপ সেরার আসরে হালান্দের ইতিহাস

খেলা

স্পোর্টস ডেস্ক
২৫ নভেম্বর ২০২০, বুধবার

আর্লিং ব্রট হালান্দ। বরুশিয়া ডর্টমুন্ডের গোলমেশিন। গত মৌসুমে রেডবুল সালজবুর্গ ও বরুশিয়া ডর্টমুন্ডের জার্সিতে করেছিলেন ৪৪ গোল। চলতি মৌসুমেও গোলের ধারা অব্যাহত রেখেছেন সময়ের সেরা তরুণ ফুটবলার। ২০ বছর বয়সী নরওয়েজিয়ান স্ট্রাইকার মঙ্গলবার করেছেন জোড়া গোল। হালান্দের রেকর্ড বইয়ে নাম লেখানোর দিন জিতেছে বরুশিয়া ডর্টমুন্ডও। চ্যাম্পিয়নস লীগে ক্লাব ব্রুগাকে ৩-০ গোলে হারিয়েছে জার্মান ক্লাবটি।

লিওনেল মেসি, ক্রিস্টিয়ানো রোনালদো পরবর্তী যুগে সবচেয়ে প্রতিভাবান মনে করা হয় হালান্দকে। তিনি সেটার যৌক্তিকতা প্রমাণ করে চলেছেন ধারাবাহিক পারফরমেন্সে।
চ্যাম্পিয়নস লীগ ইতিহাসে প্রথম ফুটবলার হিসেবে করলেন ১২ ম্যাচে ১৬ গোল। দ্রুততম পাঁচ ও দশ গোলের রেকর্ডাও ২০ বছর বয়সী এই স্ট্রাইকারের দখলে। চ্যাম্পিয়নস লীগে দ্রুততম ১৫ গোলের রেকর্ডটা এর আগে ছিল ম্যানচেস্টার ইউনাইটেড ও পিএসভি আইন্দহোভেনের সাবেক ডাচ স্ট্রাইকার রুড ভ্যান নিস্টলরয় ও ভ্যালেন্সিয়ার সাবেক স্প্যানিশ স্ট্রাইকার রবের্তো সলদাদোর। তাদের লেগেছিল আরও সাত ম্যাচ বেশি।

জার্মান বুন্দেসলিগার গত ম্যাচেই হার্থা বার্লিনের বিপক্ষে করেছেন চার গোল। সব প্রতিযোগিতা মিলিয়ে চলতি মৌসুমে ১৩ ম্যাচে ১৭ গোল বিস্ময় বালক হালান্দের। আছে তিন অ্যাসিস্টও। চ্যাম্পিয়নস লীগের চলমান আসরে হালান্দ খেলেছেন ৯০০ মিনিট। প্রতি ৫৬ মিনিট অন্তর করেছেন একটি করে গোল! ৬ গোল করে আসরের সর্বোচ্চ গোলদাতাও তিনি। পাঁচ গোল করে যৌথভাবে দ্বিতীয় স্থানে রয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেডের মার্কাস রাশফোর্ড ও জুভেন্টাসের আলভারো মোরাতা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর