× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৫ জানুয়ারি ২০২১, সোমবার

ঘরের তাপমাত্রার পাশাপাশি জীবাণু সংক্রমণও নিয়ন্ত্রণ করবে ইলেকট্রোমার্ট-এর গ্রি এসি

দেশ বিদেশ


২৫ নভেম্বর ২০২০, বুধবার

ইলেকট্রনিক পণ্যসামগ্রী আমদানি, বিপণন ও প্রস্তুতকারক হিসেবে ‍সুপরিচিত প্রতিষ্ঠান ইলেকট্রোমার্ট লিমিটেড দেশে প্রথমবারের মতো জীবাণুরোধী ফিল্টার-যুক্ত এসি বাজারে নিয়ে এসেছে। সর্বাধুনিক প্রযুক্তির এই গ্রি এসি চিনের ‘গুয়াংডং ডিটেকশন সেন্টার অফ মাইক্রোবায়োলজি’ থেকে পরীক্ষিত ও সনদপ্রাপ্ত। ঘরে জীবাণু সংক্রমণ রোধ করার জন্য এই এসি-গুলোয় ছয় রকমের বিশেষ ফিল্টার বসানো হয়েছে। ‘ক্যাটেচিন ফিল্টার’, ‘বায়োলজিকাল স্টেরিলাইজেশন ইলেকট্রোস্টাটিক ফিল্টার’, ‘সিলভার আয়ন অ্যান্টিব্যাকটেরিয়াল ফিল্টার’ ই-কোলাই (E.Coli) বা স্টেফাইলোককাস অরিয়াস (Staphylococcus aureus) সহ বিভিন্ন ব্যাকটেরিয়ার সংক্রমণকে প্রায় ৯৯% প্রতিহত করে। এছাড়া এই ফিল্টার-গুলো আরো বিভিন্ন ধরনের ব্যাকটেরিয়াকে নিস্তেজ করে রাখতে কাজ করে। ’অ্যাকটিভেটেড কার্বন ইলেকট্রোস্টাটিক ফিল্টার’ ঘরের বাতাস থেকে ধূলিকণা শোষণ করে নেয়। ‘ন্যানো ডিওডোরাইজিং ফিল্টার’ ফটোক্যাটালিস্ট হিসেবে কাজ করার পাশাপাশি ঘর থেকে ফরমালডিহাইড বা অ্যামোনিয়ার মতো ক্ষতিকর গ্যাস দূর করতেও ভূমিকা রাখে। আর এর ‘রিমুভিং মাইটস ফিল্টার’ কীটনাশক স্প্রে-র কাজ করে।
গুয়াংডং ডিটেকশন সেন্টার অফ মাইক্রোবায়োলজি-র ল্যাবে পরীক্ষার পর দেখা গেছে ইলেকট্রোমার্ট লিমিটেডের গ্রি এসি-গুলো ই-কোলাই (E.Coli) বা স্টেফাইলোককাস অরিয়াস (Staphylococcus aureus) ব্যাকটেরিয়া সহ বিভিন্ন ধরনের ফাংগাস ও ক্ষতিকর আনুবীক্ষণিক কীটের সংক্রমণ রোধে বেশ কার্যকর। পরীক্ষার সন্তোষজনক ফলাফলের ভিত্তিতে তারা ইলেকট্রোমার্ট লিমিটেড-কে প্রয়োজনীয় সনদ প্রদান করেছে। বিশ্বজুড়ে চলমান জীবাণুঘটিত সঙ্কট কালে একমাত্র ইলেক্ট্রো মার্ট লিমিটেড এর বিপণন কৃত বিশ্বখ্যাত গ্রী এসির এই উদ্ভাবনকে সংশ্লিষ্ট বিশেষজ্ঞরা সময়োপযোগী উদ্ভাবন হিসাবে স্বীকৃতি প্রদান করেছেন।

(বিজ্ঞপ্তি)

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Engr.Abbas Uddin Sid
২৬ নভেম্বর ২০২০, বৃহস্পতিবার, ৩:২৩

Excellent

অন্যান্য খবর