× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৫ জানুয়ারি ২০২১, শুক্রবার
রয়টার্সের প্রতিবেদন

নন-ইউএস সিটিজেনদের বিরুদ্ধে ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নিতে পারে যুক্তরাষ্ট্র

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) নভেম্বর ২৫, ২০২০, বুধবার, ৭:০০ পূর্বাহ্ন

মার্কিন নাগরিক নন (নন-ইউএস সিটিজেন) এমন যেসব মানুষ ব্রাজিল, বৃটেন, আয়ারল্যান্ড এবং ইউরোপের অন্য ২৬টি দেশে অবস্থান করছেন তাদের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে প্রবেশে নিষেধাজ্ঞা প্রত্যাহারের কথা বিবেচনা করছে হোয়াইট হাউজ। যুক্তরাষ্ট্রের ৫ জন কর্মকর্তা ও বিমান সংস্থার কর্মকর্তাদের উদ্ধৃত করে এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। করোনা ভাইরাস মহামারি সংক্রমণ রোধ করতে এই নিষেধাজ্ঞা আরোপ করেছিল প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের প্রশাসন। কর্মকর্তারা বলেছেন, তবে মার্কিন নাগরিক নন এমন বেশির ভাগ ব্যক্তি, যারা চীন ও ইরানে অবস্থান করছেন তাদের ক্ষেত্রে এই নিষেধাজ্ঞা প্রত্যাহারের কথা বিবেচনায় থাকছে না। এই পরিকল্পনায় সমর্থন দিয়েছেন হোয়াইট হাউজে করোনা ভাইরাস টাস্কফোর্সের সদস্যরা, জনস্বাস্থ্য বিষয়ক এবং অন্যান্য ফেডারেল এজেন্সি। এ বিষয়ে জানেন এমন ব্যক্তিরা এসব তথ্য দিয়েছেন। এখনও বিষয়টিতে চূড়ান্ত সিদ্ধান্ত ঘোষণা করেননি প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প এবং সময়সীমাও এক্ষেত্রে অনির্দিষ্ট। এ বিষয়ে কোনো মন্তব্য করেনি হোয়াইট হাউজ, ডিপার্টমেন্ট অব হোমল্যান্ড সিকিউরিটি সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোল এন্ড প্রিভেনশন।
প্রশাসনিক অনেক কর্মকর্তা যুক্তি দেখিয়েছেন যে, বিশ্বের অন্য কোথাও এমন বিধিনিষেধ নেই। ফলে যুক্তরাষ্ট্রে এটা থাকার কোনো অর্থ হয় না।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর