× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৮ জানুয়ারি ২০২১, সোমবার

করোনায় আরো ৩৯ জনের মৃত্যু

শেষের পাতা

স্টাফ রিপোর্টার
২৬ নভেম্বর ২০২০, বৃহস্পতিবার

গত কয়েক দিন ধরে করোনায় মৃত্যুর সংখ্যা বাড়ছেই। গত ২৪ ঘণ্টায় আরো ৩৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে সরকারি হিসাবে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৬ হাজার ৪৮৭ জনে। নতুন শনাক্ত হয়েছে ২ হাজার ১৫৬ জন। এখন পর্যন্ত ৪ লাখ ৫৪ হাজার ১৪৬ জন শনাক্ত হয়েছেন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৩০২ জন। এখন পর্যন্ত সুস্থ ৩ লাখ ৬৯ হাজার ১৭৯ জন। গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের করোনা বিষয়ক নিয়মিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ১৫ হাজার ৭৭৭টি।
নমুনা পরীক্ষা করা হয় ১৬ হাজার ১টি। এখন পর্যন্ত ২৬ লাখ ৯৬ হাজার ১৫০টি নমুনা পরীক্ষা করা হয়েছে।  নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৩ দশমিক ৪৭ শতাংশ এবং এখন পর্যন্ত ১৬ দশমিক ৮৪ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮১ দশমিক ২৯ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ২৭ জন পুরুষ এবং ১২ জন নারী। এখন পর্যন্ত পুরুষ ৪ হাজার ৯৮২ জন এবং নারী ১ হাজার ৫০৫ জন মারা গেছেন। বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের উপরে ২২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১২ জন এবং ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৫ জন মারা গেছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ২৬ জন, চট্টগ্রাম বিভাগে ৫ জন, রাজশাহীতে ৩ জন, খুলনায় ২ জন, রংপুরে ২ জন এবং সিলেটে ১ জন। ২৪ ঘণ্টায় ৩৯ জনই হাসপাতালে মারা গেছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর