× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৮ জানুয়ারি ২০২১, বৃহস্পতিবার

ম্যারাডোনার জন্য আর্জেন্টিনায় তিন দিনের শোক

খেলা

স্পোর্টস ডেস্ক
২৬ নভেম্বর ২০২০, বৃহস্পতিবার

গত ৩ নভেম্বর মস্তিষ্কে রক্ত জমাট বাঁধার কারণে অস্ত্রোপচার করাতে হয়েছিল ১৯৮৬ বিশ্বকাপ জয়ী আর্জেন্টাইন অধিনায়ক দিয়েগো ম্যারাডোনাকে। সুস্থ হওয়ার পর বাড়িও ফেরেন তিনি।

ফেরার তিন সপ্তাহের মধ্যেই এলো এই দুঃসংবাদ। তার মৃত্যুতে সমাপ্ত হলো বিশ্ব ফুটবলের সবচেয়ে বর্ণিল অধ্যায়। প্রিয় হারানোর বেদনায় কাতর আর্জেন্টিনা। দিয়েগো ম্যারাডোনার প্রয়াণে দেশটির সরকার তিন দিনের শোক ঘোষণা করেছে।

বুধবার আর্জেন্টিনার লা প্লাতা ক্লিনিকে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান এই কিংবদন্তি ফুটবলার। ১৯৮৬ বিশ্বকাপ এনে দেওয়া এই তারকা আর্জেন্টিনার মানুষের কাছে ছিলেন মহাতারকা। আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবের্তো ফেরনান্দেসের শোকবার্তায় উঠে এসেছে ম্যারাডোনার প্রতি মানুষের ভালোবাসা।

এক শোক বার্তায় আর্জেন্টিনার প্রেসিডেন্ট বলেন, ‘তিনি শুধু আমাদের আনন্দই দিয়েছেন। আমরা তার কাছে ঋণী।

রাজ্যের সব দুয়ার দিয়েগোর জন্য খোলা।’

আর্জেন্টিনার ভাইস-প্রেসিডেন্ট ক্রিস্তিনা ফের্নান্দেসের সঙ্গেও দারুণ সম্পর্ক ছিল ম্যারাডোনার। ক্রিশ্চিনার শোক বার্তায় উঠে এসেছে প্রিয়কে হারানোর বেদনা। “ভীষণ বেদনার…ভীষণ। একজন গ্রেট চলে গেল। বিদায় দিয়েগো, আমরা তোমাকে খুব ভালোবাসি।”

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর