× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৪ জানুয়ারি ২০২১, রবিবার

৫ মের পর করোনায় এক দিনে বৃটেনে সর্বোচ্চ মৃত্যু

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) নভেম্বর ২৬, ২০২০, বৃহস্পতিবার, ১০:৫২ পূর্বাহ্ন

বৃটেনে করোনা আক্রান্ত হওয়ার ২৮ দিন পর একদিনে সর্বোচ্চ ৬৯৬ জন মারা গেছেন। ৫ই মের পর একদিনে এটাই সর্বোচ্চ মৃতের সংখ্যা। বুধবার স্থানীয় সময় সকাল ৯টায় সরকার বলেছেন, বৃটেনে আরো ১৮,২১৩ জন করোনায় আক্রান্ত হওয়ার তথ্য নিশ্চিত হওয়া গেছে। সব মিলে বৃটেনে করোনা আক্রান্তের মোট সংখ্যা দাঁড়াল ১৫ লাখ ৫৭ হাজার ৭। সব মিলিয়ে মৃতের সংখ্যা এখন ৭২,০০০। ওদিকে বিজ্ঞানীরা আগামী বড়দিনের ছুটি নিয়ে সতর্কতা দিচ্ছেন। তারা বলছেন, বড়দিনে বিধিনিষেধ শিথিল করার ফলে বৃটেনে করোনা সংক্রমণের তৃতীয় ঢেউ আসতে পারে এবং তাতে আবার লকডাউন দেয়ার প্রয়োজন হতে পারে। এ খবর দিয়েছে অনলাইন দ্য ইন্ডিপেন্ডেন্ট।
প্রধানমন্ত্রী বরিস জনসন পরিবারগুলোকে বলেছেন, তাদের ব্যক্তিগত বিচার বিবেচনাকে ব্যবহার করতে। কারণ, প্রিয়জনের করোনা সংক্রমণের ঝুঁকির বিষয়ে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন তিনি। এই উৎসবের সময়ে সতর্কতার সঙ্গে চিন্তাভাবনা করার আহ্বান জানিয়েছেন তিনি। বলা হয়েছে, ২৩ থেকে ২৭ ডিসেম্বর পর্যন্ত তিনটি বাড়ির মানুষজন একত্রিত হতে পারবেন। বড়দিন উপলক্ষ্যে সামাজিক দূরত্বের ক্ষেত্রেও শিথিলতা বজায় রাখতে সম্মত হয়েছে বৃটিশ প্রশাসন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর