× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৫ জানুয়ারি ২০২১, শুক্রবার

গোলাপগঞ্জে জালিয়াতির কারণে আইনজীবীকে শোকজ

বাংলারজমিন

গোলাপগঞ্জ (সিলেট) প্রতিনিধি
২৭ নভেম্বর ২০২০, শুক্রবার

সিলেটের গোলাপগঞ্জে আদালতে জাল চারিত্রিক সনদ উপস্থাপন করায় আইনজীবী এডভোকেট গোলাম ইয়াহিয়া চৌধুরীকে শোকজ করেছে  সিলেট জেলা জজ আদালত। বাদী খন্দকার বদরুল ইসলাম আসামিপক্ষের জামিন বাতিল সহ তাদের দাখিলকৃত চারিত্রিক সনদ জালের অভিযোগ এনে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের প্রার্থনা করলে আদালত আসামিদের জামিন বাতিলের আবেদন নামঞ্জুর করেন। এর পরিপেক্ষিতে গত ৯ই নভেম্বর আদালত জাল সনদ উপস্থাপন করায় আসামিপক্ষের আইনজীবী গোলাম ইয়াহিয়া চৌধুরীকে এ বিষয়ে লিখিত ব্যখ্যা প্রদানের জন্য নির্দেশ প্রদান করেন আদালত।
জানা যায়,  সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট  আমলি আদালতে একটি মামলা হয়। মামলার আসামি গোলাপগঞ্জ ইউনিয়নের  চৌঘরী গ্রামের মৃত ফরিদ উদ্দিনের পুত্র সালাহ উদ্দিন (৩৫), শামীম আহমদ ( ৩০), বেলাল আহমদ (৩৩) ও জামাল আহমদ (৩২) গং। আসামিরা গোলাপগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশফাক আহমদ চৌধুরীর স্বাক্ষর জাল করে একটি চারিত্রিক সনদপত্র তাদের পক্ষের আইনজীবী এডভোকেট গোলাম ইয়াহিয়া চৌধুরীর মাধ্যমে দাখিল করেন।  বিষয়টি বুঝতে পেরে মামলার বাদী খন্দকার বদরুল আলম গত ২৭শে অক্টোবর আসামিদের জামিন বাতিল সহ তাদের দাখিলকৃত চারিত্রিক সনদ জালের অভিযোগ এনে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের প্রার্থনা করলে আদালত আসামিদের জামিন বাতিলের আবেদন নামঞ্জুর করেন। তবে জাল সনদ উপস্থাপন করায়  আসামিপক্ষের আইনজীবী গোলাম ইয়াহিয়া চৌধুরীকে এ বিষয়ে লিখিত ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ প্রদান করা হয়।
এ বিষয়ে সদর ইউনিয়নের চেয়ারম্যান আশফাক আহমদ চৌধুরীর সঙ্গে যোগাযোগ করা  হলে তিনি জানান, শামীম আহমদ (৩০) কে তিনি কোনো ধরনের চারিত্রিক সনদপত্র প্রদান করেন নি। অন্য তিনজনকে আলাদা আলাদা স্মারকে চারিত্রিক সনদ প্রদান করেছেন।
কিন্তু তারা কিভাবে তার স্বাক্ষর জাল করে স্মারকে ৫ জনের নাম নিয়ে ভুয়া সনদপত্র আদালতে দাখিল করেছে তা তার বোধগম্য নয়।
এ বিষয়ে আসামিপক্ষের আইনজীবী এডভোকেট গোলাম ইয়াহিয়া চৌধুরী বলেন, এ বিষয়ে মহামান্য আদালত তাকে শোকজ করেছেন এবং পরবর্তী কার্য দিবসে এর জবাব দেয়ার জন্য তিনি প্রস্তুত রয়েছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর