× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৫ জানুয়ারি ২০২১, শুক্রবার

বিজয়নগরে অভিনব পদ্ধতিতে জায়গা দখলের চেষ্টা!

বাংলারজমিন

বিজয়নগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি
২৭ নভেম্বর ২০২০, শুক্রবার

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে ভূমিদস্যু চক্রের বিরুদ্ধে গর্ত করে অভিনব কৌশলে জায়গা দখলের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। উপজেলায় সিঙ্গারবিল ইউনিয়নের উথারিয়া পাড়ায় মৃত আব্দুস সাত্তার ভূঁইয়ার সিঙ্গারবিল মৌজার (জেএল নং-৪০৮, বিএস-৯৪৫ দাগ, সাবেক দাগ-৭০৪/৭০৫, ৭০৬/৭০৭ দাগে) ৬০ শতাংশ ভূমি দখলে নেয়ার জন্য স্থানীয় একটি ভূমিদস্যু চক্রটি জায়গাটিতে বড় বড় গর্ত খুঁড়েছে। এ ঘটনায় ভুক্তভোগী অসহায় পরিবারের সদস্য ফরিদা ইয়াছমিন মুন্নী আদালতে মামলা দায়ের করেন। আদালত সংশ্লিষ্ট থানাকে বিষয়টি তদন্ত সাপেক্ষে প্রতিবেদন দাখিলের আদেশ দেন। তদন্তকারী কর্মকর্তা সরজমিনে বিষয়টি পরিদর্শন করে আদালতে গত ১০ই অক্টোবর প্রতিবেদন দাখিল করে। আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পরে আদালত জায়গাটিতে ১৪৪ ধারা জারি করেছেন। কিন্তু আদালতের আদেশ অমান্য করে ভূমিদস্যু চক্রটি রাতের আঁধারে জায়গাটিতে ঘর তুলে ফেলে। খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলার সিঙ্গারবিল ইউনিয়নের উথারিয়াপাড়া গ্রামের মৃত আব্দুস সাত্তার ভূঁইয়া ৬০ শতাংশ ভূমির মালিক ছিলেন।
তার মৃত্যুর পর জায়গাটি ওয়ারিশরা ভোগ-দখলে করছে। কিন্তু আব্দুল বাছির ও তার সহযোগীরা জোরপূর্বক জায়গা দখলে নেয়ার পাঁয়তারা করছে বলে অভিযোগ করেছেন জমির মালিক। ভুক্তভোগীরা জানান, ভূমিদস্যু চক্রটি আমাদের  পৈত্রিক জায়গাটিতে মার্কেট বানানোর জন্য অনেকদিন যাবৎ জোর পূর্বক দখলের চেষ্টা করছে। এখন আমরা নিরুপায় হয়ে আদালতে মামলা করি। কিন্তু তারা আদালতের আদেশ অমান্য করে বাছির ও তার সহযোগীরা রাতের আঁধারে বড় বড় গর্ত করে জোরপূর্বক ঘর উঠায়। এ ঘটনায় আমরা  এখন পরিবার পরিজন নিয়ে চরম আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছি। মামলার বিবাদী আব্দুর বাছির বলেন, আমাদের বিরুদ্ধে আনীত অভিযোগ সঠিক নয়। বিজয়নগর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আতিকুর রহমান জানান, বিষয়টি আমাদের নজরদারিতে আছে। হুমকির বিষয়ে লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থ গ্রহণ করা হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর