× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৮ জানুয়ারি ২০২১, বৃহস্পতিবার
আলাপন

অভিনয় ছাড়া কোনো উপভোগ্য কাজ খুঁজে পাইনি -হাসান মাসুদ

বিনোদন

মাজহারুল তামিম
২৭ নভেম্বর ২০২০, শুক্রবার

দীর্ঘ চার বছর বিরতির পর অভিনয় শুরু করেছেন অভিনেতা হাসান মাসুদ। চলতি মাসের শুরুতে মুহাম্মদ মোস্তফা কামাল রাজের পরিচালনায় ‘হিট’ শিরোনামের একটি নতুন ধারাবাহিকের শুটিং করছেন  তিনি। এটি খুব শিগগিরই একটি বেসরকারি টেলিশনে প্রচার হবে। দীর্ঘদিন অভিনয়ের বাইরে থাকায় শুধু দর্শক না, খোদ হাসান মাসুদেরও আক্ষেপ ছিল। তারপরও কেন এত বড় বিরতি? এমন প্রশ্নের উত্তরে হাসান মাসুদ বলেন, একটা সময় আসলো যখন কাজ করে কোনো তৃপ্তি পাচ্ছিলাম না। একই জনরার অভিনয় করতে করতে ক্লান্ত হয়ে গিয়েছিলাম। আরও অনেক কারণ ছিল। সব কিছু তো আর বলাও যায় না।
এতটুকুই বলতে চাই, অভিনয় সৃষ্টিশীল কাজ। মনের বিরুদ্ধে কিছু করা ঠিক না। মন সায় দিচ্ছিল না তাই অভিনয় থেকে বিরতি নিয়েছিলাম। চার বছর। অনেকটা সময়। অন্য কোনো পেশার বা কাজের সঙ্গে যুক্ত ছিলেন কি? হাসান মাসুদ বলেন, না। তেমন কিছু করিনি। বিশ্রামে ছিলাম। পরিবারের সঙ্গেই সময় কেটেছে। আসলে অভিনয় ছাড়া আর কোনো উপভোগ্য কাজ খুঁজে পাইনি। ‘হিট’ ছাড়া আর কোনো নাটকে অভিনয় করছেন বা করবেন? এ অভিনেতা বলেন, অভিনয়ে ফেরার কথা জানার পরই নিমার্তারা একের পর এক প্রস্তাব দিয়ে চলেছেন। তবে ঢালাওভাবে কাজ করতে চাই না। মানসম্মত কিছু নাটকে কাজ করতে চাই। আরও একটি ধারাবাহিক নাটকে কাজ করবো। সেটার গল্প খুবই ভালো। আমার পছন্দ হয়েছে খুব। এখন থেকে নিয়মিতই অভিনয় করতে চান বলে জানান এ অভিনেতা। ‘হিট’ নাটকে একজন সেলুন মালিকের ভূমিকায় অভিনয় করছেন হাসান। নাটকে তার সহশিল্পী হিসেবে রয়েছেন সাজু খাদেম, আশনা হাবিব ভাবনা, মনিরা আক্তার মিঠু, ইশতিয়াক আহমেদ, মুকিত জাকারিয়া, সারিকা সাবাহ প্রমুখ। সামরিক কর্মকর্তা থেকে অভিনয়ে নাম লেখান হাসান মাসুদ। করেছেন সাংবাদিকতাও। তার অভিনীত উল্লেখযোগ্য নাটক হচ্ছে ‘হাউস ফুল’, ‘ট্যাক্সি ড্রাইভার’, ‘এফডিসি’, ‘বউ’, ‘খুনসুটি’, ‘গ্রাজুয়েট’, ‘রঙের দুনিয়া’, ‘আমাদের সংসার’, ‘গণি সাহেবের শেষ কিছুদিন’, ‘বাতাশের ঘর’ ইত্যাদি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর