× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৭ জানুয়ারি ২০২১, রবিবার

আমার সবচেয়ে ঘনিষ্ঠ বন্ধুকে হারালাম: আবুল হায়াত

বিনোদন

স্টাফ রিপোর্টার
২৭ নভেম্বর ২০২০, শুক্রবার

না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন দেশের কিংবদন্তি অভিনেতা আলী যাকের। তার মৃত্যুতে শোকের ছায়া নেমেছে দেশের সংস্কৃতি অঙ্গনে। চলে যাওয়ার খবরটি পেয়ে শোকে মুষড়ে পড়েছেন তার ঘনিষ্ঠ বন্ধু, সহকর্মী অভিনেতা আবুল হায়াত। মানবজমিনের কাছে আলী যাকেরকে স্মরণ করতে গিয়ে অঝোরে কাঁদতে থাকলেন তিনি। এক পর্যায়ে কান্না থামিয়ে আবুল হায়াত বলেন, কি বলবো! বলার কোনো ভাষা নেই। কতটা কষ্ট পেয়েছি তা প্রকাশ করার জন্য কোনো ভাষা এই মূহুর্তে খুঁজে পাচ্ছি না। আমার সবচেয়ে ঘনিষ্ঠ নাট্য বন্ধুকে হারালাম। তার মৃত্যুতে বিশাল শূন্যতা তৈরি হবে এটা আর বলার অপেক্ষা রাখে না।
বিরাট এক নাট্য ব্যক্তিত্ব ছিলেন আলী যাকের। আমার পরম সৌভাগ্য যে তার মতো মানুষকে বন্ধু হিসেবে পেয়েছি। অমি ভীষণ শোকাহত। আল্লাহ তাকে বেহেশত নসিব করুক। টেলিভিশন নাটক এবং মঞ্চনাটকে বেশ জনপ্রিয় ছিলেন আলী যাকের। আবুল হায়াত ও আলী যাকেরের কিছু নাটক দর্শকদের মনে স্থান করে নিয়েছিল। বাংলাদেশে মুক্তিযুদ্ধ জাদুঘর প্রতিষ্ঠার পেছনে আলী যাকেরের অবদান রয়েছে। তিনি মুক্তিযুদ্ধ জাদুঘরের অন্যতম ট্রাস্টি। শিল্পকলায় অবদানের জন্য বাংলাদেশ সরকার ১৯৯৯ সালে তাকে একুশে পদকে ভূষিত করে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর