× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৬ জানুয়ারি ২০২১, শনিবার

ইউরোপা লীগের ম্যাচে নেপোলির সবাই ম্যারাডোনা!

খেলা

স্পোর্টস ডেস্ক
২৭ নভেম্বর ২০২০, শুক্রবার

১৯৮৪ সালে এফসি বার্সেলোনা থেকে নেপলসে পাড়ি দেন ডিয়েগো আরমান্ডো ম্যারাডোনা। আর্জেন্টাইন লিজেন্ড বদলে দেন নাপোলি ফুটবল ক্লাবের ভাগ্য। ক্লাবের ৯৪ বছরের ইতিহাসে নাপোলি ইতালিয়ান সিরি আ শিরোপা জিতেছে দুবার। দুটোই ডিয়েগো ম্যারাডোনার কল্যাণে। দক্ষিণাঞ্চলের আর কেবল ক্যালিয়ারি ক্লাবের রয়েছে সিরি আ শিরোপার গৌরব।
নিজেদের ক্লাব কিংবদন্তিকে হারানোর শোকে ডুবেছে নেপলস। নাপোলির জন্য ম্যারাডোনা শুধুই একজন খেলোয়াড় নন, তাদের স্বপ্নপূরণের ঈশ্বর। ফুটবল ঈশ্বরের বিদায়ে শোকাচ্ছান্ন নেপলস শ্রদ্ধা জানিয়েছে অন্যভাবে।
ইউরোপা লীগের ম্যাচে রাতে ক্রোয়েশিয়ার ক্লাব রিয়েকার বিপক্ষে নিজ মাঠে ম্যাচ ছিল নাপোলির। ম্যারাডোনার স্মৃতিতে সাজানো হয় পুরো স্তাদিও সান পাওলো। মাঠের চারধারে ম্যারাডোনার নামের হোর্ডিংয়ের পাশাপাশি, জায়ান্ট স্ক্রিনে ছিল তার ছবি।
নাপোলির একাদশের সবাই ম্যারাডোনার দশ নম্বর জার্সি পড়ে নামেন মাঠে। ম্যাচের আগে তার সম্মানে পালন করা হয় নীরবতা। নাপোলির সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টগুলোতেও ছিল পরিবর্তন। তাদের টুইটার, ফেইসবুক ও ইন্সটাগ্র্যাম থেকে সরিয়ে ফেলা হয়েছে রঙ। সবগুলো ছবি পোস্ট করা হচ্ছে সাদাকালোয়। কাভার ফটো সরিয়ে লেখা হয়েছে ক্লাবের বিখ্যাত 'হো ভিসতো মারাদোনা' স্লোগান।
ম্যাচে রিয়েকাকে ২-০ গোলে হারিয়ে ম্যারাডোনাকে জয় উৎসর্গ করেছে নাপোলি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর