× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৮ জানুয়ারি ২০২১, বৃহস্পতিবার

ফিঞ্চ, স্মিথের সেঞ্চুরিতে ভারতকে ৩৭৫ রানের টার্গেট দিয়েছে অস্ট্রেলিয়া

খেলা

স্পোর্টস ডেস্ক
২৭ নভেম্বর ২০২০, শুক্রবার

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া ও ভারত। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টসে জিতে আগে ব্যাট করতে নেমে অ্যারন ফিঞ্চ ও স্টিভেন স্মিথের সেঞ্চুরিতে ভারতকে ৩৭৫ রানের টার্গেট দিযেছে স্বাগতিকরা।
দীর্ঘ আটমাস পর দর্শক ফেরা এই ম্যাচে অস্ট্রেলিয়ারওপেনিং জুটিতে আসে ১৫৬ রান। হাফ সেঞ্চুরি পূর্ণ করে আউট হন ওয়ার্নার। ৬৯ রানে তার উইকেট তুলে নেন মোহাম্মদ শামই। সঙ্গী হারালেও স্মিথকে নিয়ে রানের চাকা সচল রাখেন অধিনায়ক ফিঞ্চ। গড়েন আরও একটি শতরানের জুটি। ১১৭ বলে ফিঞ্চ তুলে নেন ক্যারিয়ারের ১৭তম  সেঞ্চুরি। ১২৪ বলে ১১৪ রান করে জাসপ্রিত বুমরাহর বলে ফেরেন তিনি।
তার ইনিংসে ছিল ৯টি চার ও ২টি ছক্কা।
ডেথ ওভারে গ্লেন ম্যাক্সওয়েল মারমুখী হয়ে উঠলে বড় সংগ্রহের দিকে যেতে থাকে অস্ট্রেলিয়া। ১৯ বলে ৩ ছক্কায় ৪৫ রান করে শামির বলে ৪৫ তম ওভারে আউট হন ম্যাক্সওয়েল। শেষ চার ওভারে একাই অস্ট্রেলিয়ার রান বাড়িয়ে নেন স্মিথ। ৬২ বলে পূর্ণ করেন দশম ওয়ানডে সেঞ্চুরি। ৬৫ বলে ১০৫ রান করে শামির বলে বোল্ড হন তিনি। ততক্ষণে অস্ট্রেলিয়ার রানের পাহাড় নিশ্চিত হয়ে গেছে।
নির্ধারিত ওভারে ছয় উইকেটে ৩৭৪ রান সংগ্রহ করে স্বাগতিক দল। অ্যালেক্স ক্যারি অপরাজিত থাকেন ১২ বলে ১৭ রান করে। ৫৯ রানে তিন উইকেট  মোহাম্মদ শামি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর