× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২১ জানুয়ারি ২০২১, বৃহস্পতিবার

নয় মাস পর ফিরে বড় হার ভারতের

খেলা

স্পোর্টস ডেস্ক
২৭ নভেম্বর ২০২০, শুক্রবার

প্রায় নয় মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরল ভারত। গতকাল প্রথম ওয়ানডেতে অ্যারন ফিঞ্চ ও স্টিভ স্মিথের সেঞ্চুরিতে রানের পাহাড় গড়ে ভারতকে হারিয়েছে অস্ট্রেলিয়া। ভারতের ফেরাটা সুখকর না হলেও অস্ট্রেলিয়ার অবস্থা সম্পূর্ণ বিপরীত। এই ম্যাচ দিয়েই করোনা পরবর্তী সময়ে প্রথমবারের মতো আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছে দর্শক। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে উপস্থিত ছিলেন ধারণক্ষমতার অর্ধেক দর্শক। অস্ট্রেলিয়ানদের উৎসবের পূূর্ণতা পেয়েছে ভারতের বিপক্ষে ৬৬ রানের জয়ে। তিন ম্যাচের সিরিজে ১-০তে এগিয়ে অ্যারন ফিঞ্চের দল।

টসে জিতে ব্যাটিংয়ে নামা অস্ট্রেলিয়া ৫০ ওভারে ৬ উইকেটে তোলে ৩৭৪ রান। ওয়ানডেতে ভারতের বিপক্ষে যা সর্বোচ্চ স্কোর।
এর আগে ২০০৩ বিশ্বকাপের ফাইনালে ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়া করেছিল ৩৫৯ রান। রান তাড়ায় শুরুটা ভালো হলেও বড় রানের চাপ সামলাতে ব্যর্থ বিরাট কোহলির দল। শেষ পর্যন্ত তারা করতে পারে ৩০৮/৮ রান।

সংক্ষিপ্ত স্কোর:
অস্ট্রেলিয়া: ৫০ ওভারে ৩৭৪/৬ (ওয়ার্নার ৬৯, ফিঞ্চ ১১৪, স্মিথ ১০৫, ম্যাক্সওয়েল ৪৫, ক্যারি ১৭*; শামি ৩/৫৯)।
ভারত: ৫০ ওভারে ৩০৮/৮ (আগারওয়াল ২২, ধাওয়ান ৭৪, কোহলি ২১, রাহুল ১২, পান্ডিয়া ৯০, জাদেজা ২৫, সাইনি ২৯*; হ্যাজেলউড ৩/৫৫, জাম্পা ৪/৫৪)।
ফল: অস্ট্রেলিয়া ৬৬ রানে জয়ী।
ম্যাচসেরা: স্টিভ স্মিথ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর