× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৮ জানুয়ারি ২০২১, বৃহস্পতিবার

সাদাতকে সংবর্ধনা দিলো নড়াইল পুলিশ

বাংলারজমিন

নড়াইল প্রতিনিধি
২৭ নভেম্বর ২০২০, শুক্রবার

সাইবার অপরাধ থেকে শিশুদের সুরক্ষা নিয়ে কাজ করে ‘শিশুদের নোবেলখ্যাত আন্তর্জাতিক শিশু শান্তি পুরস্কার-২০২০ এ ভূষিত কিশোর সাদাত রহমান সাকিবকে নড়াইল জেলা পুলিশের পক্ষ থেকে সংবর্ধনা দেয়া হয়েছে। বৃহস্পতিবার (২৬ নভেম্বর) দুপুরে জেলা পুলিশের আয়োজনে পুলিশ সুপারের সম্মেলন কক্ষে এ সংবর্ধনা দেয়া হয়। এ সময় সাদাতকে পুলিশ বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ ফুলেল শুভচ্ছা জানান। সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য দেন পুলিশ সুপার মোহম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার), অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোঃ রিয়াজুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মাসুদ রানা, অতিরিক্ত পুলিশ সুপার,(সদর সার্কেল) শেখ ইমরান, সদর থানার ওসি ইলিয়াস হোসেন পিপিএম, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ইন্সপেক্টর বিদ্যুৎ বিহারী নাথ, শিশু শান্তি পুরস্কারপ্রাপ্ত সাদাত রহমান সাকিব, সাদাতের পিতা মোঃ সাখাওয়াৎ হোসেন প্রমুখ। সাদাত তার প্রতিক্রিয়ায় জানান, ‘আমি একজন কিশোর হয়েও পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম মহোদয়ের কাছে সাইবার অপরাধের দমন সংক্রান্ত বিষয়ে বিভিন্ন সময় গিয়েছি। তিনি কখনও বিরক্তবোধ করেননি। বরং তিনি এ কাজে যথেষ্ট পরামর্শ এবং সহযোগিতা করেছেন। তাঁর এই সহযোগিতা না পেলে এতো দূর আসতে পারতাম না।’ পুলিশ সুপার মোহম্মদ জসিম উদ্দিন পিপিএম বলেন, সাদাতের কাজে আমি সব সময় পাশে থাকার চেষ্টা করেছি।  অপরাধীকে ধরার সময় সাদাত ঝুঁকি নিয়ে পুলিশের পাশে থেকে সহযোগিতা করেছে।
সাইবার বুলিং-এর শিকার শিশুদের রক্ষার জন্য তৈরি অ্যাপ দ্বারা সারা দেশের কিশোর-কিশোরীরা উপকৃত হবে। তিনি সাদাতকে আগামীতেও সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন। গত ১৩ই নভেম্বর কিশোর সাদাত রহমান শিশুদের অধিকার, উন্নয়ন ও নিরাপত্তা রক্ষায় অসাধারণ অবদানের জন্য নেদারল্যান্ডসভিত্তিক ‘কিডস রাইটস ফাউন্ডেশন’ তাঁকে আন্তজুাতিক শিশু শান্তি পুরস্কার বিজয়ী ঘোষণা করে। এদিন নেদারল্যান্ডস এর হেগে এক ভার্চুয়াল অনুষ্ঠানে বিজয়ীর নাম ঘোষণা করেন শান্তিতে নোবেল জয়ী মালালা ইউসুফ জাই।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর