× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২১ জানুয়ারি ২০২১, বৃহস্পতিবার

বেয়ারস্টোর কাছে হারল দক্ষিণ আফ্রিকা

খেলা

স্পোর্টস ডেস্ক
২৮ নভেম্বর ২০২০, শনিবার

রান তাড়ায় নেমে শুরুতেই তিন উইকেট হারাল ইংল্যান্ড। টপ অর্ডার ব্যাটসম্যান জনি বেয়ারস্টো নামলেন চারে। কঠিন সময়ে খেললেন টর্নেডো ইনিংস। ক্যারিয়ার সেরা ইনিংসে একাই হারিয়ে দিলেন দক্ষিণ আফ্রিকাকে। শুক্রবার তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ৫ উইকেটে জিতেছে সফরকারী ইংল্যান্ড। এই ম্যাচ দিয়েই ক্রিকেট ফিরেছে দক্ষিণ আফ্রিকায়। স্বাগতিকদের ৬ উইকেটে করা ১৭৯ রান চার বল বাকি থাকতেই পেরিয়ে যায় এউইন মরগানের দল।

গত মার্চের পর প্রথমবার খেলতে নামে দক্ষিণ আফ্রিকা। ইংলিশদের এটা পঞ্চম সিরিজ।
এর আগে তারা খেলেছে ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান, আয়ারল্যান্ড ও অস্ট্রেলিয়ার সঙ্গে।

কেপটাউনে টসে জিতে ব্যাট করতে নামা প্রোটিয়ারা শুরুতেই হারায় টেম্বা বাভুমাকে। অধিনায়ক কুইন্টন ডি কক বড় ইনিংস খেলার ইঙ্গিত দিচ্ছিলেন। মরগানের ক্যাচ বানিয়ে ডি কককে (২৩ বলে ৩০) ফেরান ক্রিস জর্ডান। ব্যাট হাতে ঝড় তোলেন দু প্লেসি। ৩৪ বলে ফিফটি ছোঁয়া দু প্লেসিকে (৪০ বলে ৫৮) থামান স্যাম কারান। ভ্যান ডার ডাসেন ভালোই এগোচ্ছিলেন। জফরা আর্চারের বলে ছক্কা হাঁকাতে গিয়ে সীমানায় ডেভিড মালানের তালুবন্দি হয়ে সাজঘরে ফেরেন (২৮ বলে ৩৭)। হাইনরিখ ক্লাসেন (১২ বলে ২০) ও অভিষিক্ত জর্জ লিন্ডের (৬ বলে ১২) ব্যাটে বড় সংগ্রহ পায় ১৭৯/৬ পায় স্বাগতিকরা। স্যাম কারান নেন ৩ উইকেট।

রানা তাড়ায় নেমে শুরুতেই জেসন রয়কে হারায় ইংল্যান্ড। অভিষেকে দ্বিতীয় বলেই উইকেট পান জর্জ লিন্ডে। রানে ফিরতে ব্যর্থ জেসন রয়। গত সাত ইনিংসে এই টপ অর্ডার ব্যাটসম্যান করেছেন মাত্র ৪৯ রান। ষষ্ঠ ওভারের মধ্যেই ফেরেন জস বাটলার (৭ রান) ও টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের নাম্বার ওয়ান ব্যাটসম্যান ডেভিড মালান (২০ বলে ১৯)। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে পাওয়ার প্লে-তে ৩ উইকেট হারানোর পর ১৮০ বা এর কাছাকাছি রান তাড়া করে জেতার রেকর্ড খুব কমই রয়েছে। টপ অর্ডার ছেড়ে চারে নেমে বেয়ারস্টো কঠিন সমীকরণ মিলিয়ে দেন ঝোড়ো ব্যাটিংয়ে। বেয়ারস্টোকে দারুণ সঙ্গ দেন বেন স্টোকস। ২৭ বলে ৩৭ রান করে স্টোকস ফিরলে ভাঙে ৮৫ রানের জুটি। তখনও জয় থেকে বেশ দূরে ইংলিশরা। অধিনায়ক এউইন মরগান (১০ বলে ১২) বেশিক্ষণ টিকেননি। অপরপ্রান্তে ঠিকই নিজের কাজ করে যান বেয়ারস্টো। ৪ ছক্কা ও ৯ বাউন্ডারিতে ৮৬ রানে অপরাজিত থাকেন তিনি। ২০তম ওভারের প্রথম দুই বলে চার ও ছয় হাঁকিয়ে ম্যাচের ইতি টানেন বেয়ারস্টো (১৮৩/৫)। জর্জ লিন্ডে ও লুঙ্গি এনগিডি নেন ২টি করে উইকেট। আগামী রোববার পার্লে দ্বিতীয় টি-টোয়েন্টি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর