× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৮ জানুয়ারি ২০২১, বৃহস্পতিবার

অ্যাম্বুলেন্সটা ম্যারাডোনার জন্য, সেটাই বলেননি তার ডাক্তার!

খেলা

স্পোর্টস ডেস্ক
২৮ নভেম্বর ২০২০, শনিবার

আর্জেন্টিনায় জরুরি সেবা নেয়ার নম্বর ৯১১-এ কল দিয়ে অ্যাম্বুলেন্স পাঠাতে বলেন  দিয়েগো ম্যারাডোনার ব্যক্তিগত চিকিৎসক লিওপোলদো লুক। ২৫ নভেম্বর, বুধবার দুপুর ১২টা পেরিয়ে কিছুক্ষণ হলো তখন, ছিয়াশি বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন কিংবদন্তিকে ডেকেও সাড়া মিলছে না। তড়িঘড়ি করে তাই অ্যাম্বুলেন্স ডেকেছিলেন তার ডাক্তার। কিন্তু এখন জানা যাচ্ছে, গুরুত্বপূর্ণ একটা তথ্যই বলতে ভুলে গেছেন লুক। অ্যাম্বুলেন্সটা যে ম্যারাডোনার জন্য, পুরো টেলিফোন আলাপনে একবারও তা বলেননি আর্জেন্টাইন কিংবদন্তির চিকিৎসক!

এর আগে ম্যারাডোনার আইনজীবী মাতিয়াস মোরলা অভিযোগ করেছিলেন, প্রথম অ্যাম্বুলেন্স এসেছিল ফোনকলের আধা ঘণ্টা পর। কিন্তু এখন আর্জেন্টাইন সংবাদমাধ্যম জানাচ্ছে, মোরলার অভিযোগ ঠিক নয়। অ্যাম্বুলেন্স এগারো বারো মিনিট পরই চলে এসেছিল বলে জানা গেছে ম্যারাডোনা যে বেসরকারি ক্লিনিকে ছিলেন, সেই ক্লিনিকের গোপন ক্যামেরায়।

কিন্তু লুক কেন কল করে ম্যারাডোনার নাম বলেননি, সেটি নিয়ে এখন প্রশ্ন উঠছে। সেখানে একজন ‘পুরুষ’, যার বয়স ৬০ বছর, যার কার্ডিয়াক অ্যারেস্ট হয়েছে...সবই বলেছেন লুক, শুধু ম্যারাডোনার নামটাই উল্লেখ করেননি।

দ্য আমেরিকা নামের এক চ্যানেল ৯১১-এর কল সেন্টারের সঙ্গে ম্যারাডোনার ডাক্তার লুকের কথোপকথনের অডিও ফাঁস করেছে।

সেই কথোপকথন-
কল সেন্টার: ৯১১, জরুরি সেবা
লুক: হ্যালো, কেমন আছেন? সান আন্দ্রেস এলাকায় জরুরিভাবে একটা অ্যাম্বুলেন্স পাঠাতে পারেন?
- কোন অঞ্চলে?
লুক: তিগ্রে, প্লিজ।
- কোন রাস্তা?
লুক: অ্যাঁ...এটা একটা আবাসিক পাড়া। রাস্তার নাম ইতালি। এটার পাশেই পাড়া।
- এই অঞ্চলের কোন দিকে?
লুক: অ্যাঁ...লট নম্বর ৪৫। ওরা এসে জিজ্ঞেস করে নেবে...
- কী হয়েছে?
লুক: আমাকে যেটা বলা হয়েছে, একজন লোকের কার্ডিওরেসপিরেটরি অ্যারেস্ট হয়েছে। ডাক্তার দেখছেন তাঁকে।
- পুরুষ না মহিলা?
লুক: পুরুষ।
- তার বয়স আনুমানিক কেমন বলতে পারেন?
লুক: নির্দিষ্ট করে বললে ৬০ বছর।
- ঠিক আছে, স্যার। আপনার নাম?
লুক: লিওপোলদো লুক।
- ঠিক আছে, দ্রুতই অ্যাম্বুলেন্স পাঠানো হচ্ছে।
লুক: ধন্যবাদ। বিদায়।
এই ফোনকল বুধবার স্থানীয় সময় দুপুর ১২.১৭ মিনিটে করা হয়েছে বলে জানা গেছে। সে সময় বেশ কয়েকটি অ্যাম্বুলেন্স সরবরাহকারী প্রতিষ্ঠানেই অবশ্য ফোন করেছিলেন লুক। আর্জেন্টাইন দৈনিক লা নাসিওন জানাচ্ছে, প্রথম অ্যাম্বুলেন্সটি এসেছে ১১ মিনিট পর, অর্থাৎ ১২:২৮ মিনিটে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর