× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৮ জানুয়ারি ২০২১, বৃহস্পতিবার

রংপুরে সরকারি চাল আত্মসাতের অভিযোগে ইউপি সদস্য বহিষ্কার

বাংলারজমিন

জাভেদ ইকবাল, রংপুর থেকে
২৯ নভেম্বর ২০২০, রবিবার

রংপুরে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির চাল ও ইজিপিপি কর্মসূচির অর্থ আত্মসাৎসহ বিভিন্ন অভিযোগে ইউপি সদস্য মমিনুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তিনি তারাগঞ্জ উপজেলার সয়ার ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য শুক্রবার বিকালে ওই ইউপিসদস্যকে বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেন সয়ার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এসএম মহিউদ্দিন আজম কিরণ।
তিনি জানান, সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির চাল কৌশলে নিজের লোকজন দিয়ে উত্তোলন করে আত্মসাৎ, ইজিপিপি কর্মসূচির অর্থ আত্মসাৎ, বিভিন্ন অনিয়মে জড়িয়ে পড়াসহ পরিষদের একাধিক সভায় অনুপস্থিতির কারণে সরকারি আইন অনুযায়ী ইউপি সদস্য মমিনুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
গত ২রা নভেম্বর অনুষ্ঠিত মাসিক সভাসহ আগের বিভিন্ন সময়ের মোট ২৪টি সভায় অংশগ্রহণ না করায় অভিযোগ ওঠে ওই ইউপি সদস্যের বিরুদ্ধে। প্রাথমিকভাবে তার অনুপস্থিতির কারণ হিসেবে খাদ্যবান্ধব কর্মসূচির চাল ও ইজিপিপি কর্মসূচির অর্থ আত্মসাতের বিষয়টি আলোচনায় আসে। পরে তার দীর্ঘ অনুপস্থিতির ব্যাপারে ওঠা অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেন জেলাপ্রশাসক।
পর্যালোচনা সাপেক্ষে অপরাধমূলক কার্যক্রমের কারণে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন-২০০৯ এর ৩৪(১) ধারা অনুযায়ী গত ২৪শে নভেম্বর ইউপিসদস্য মমিনুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়।
এদিকে বরখাস্ত হওয়া ওই ইউপি সদস্য মমিনুর রহমান তার বিরুদ্ধে ওঠা অভিযোগ তিনি অস্বীকার করে বলেন, আমাকে নিয়ে সয়ার ইউনিয়ন পরিষদে নানা ফন্দি ও ষড়যন্ত্র তৈরি করা হয়েছে। বরখাস্তের বিষয়ে আমি কোনো কাগজপত্র হাতে পাইনি।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর