× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৮ জানুয়ারি ২০২১, বৃহস্পতিবার
কোদাল হাতে সাবেক এমপি

সরাইলে স্বেচ্ছাশ্রমে সড়ক সংস্কার

বাংলারজমিন

সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি
২৯ নভেম্বর ২০২০, রবিবার

সরাইলে জনগণের কষ্ট লাঘব করতেু কোদাল হাতে সড়কে নেমেছেন সাবেক এমপি এডভোকেট জিয়াউল হক মৃধা। গতকাল সকালে সরাইল-অরূয়াইল সড়কের লোপাড়া এলাকায় স্বেচ্ছাশ্রমে সড়ক সংস্কারের কাজ শুরু করেছেন তিনি। বন্যায় বিধ্বস্ত সড়কটির সংস্কার কাজ এখনো না হওয়ায় বর্তমান এমপি’র প্রতি ক্ষোভও ঝাড়েন তিনি। সেই সাথে আগামী ২-৩ মাসের মধ্যে সড়কটির সংস্কার না হলে কঠোর কর্মসূচি দেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে। জিয়াউল হক মৃধা এমপি থাকাকালে ২০১০ সালে ভাটি এলাকার সরাইল-অরূয়াইল সড়কটি নির্মিত হয়েছিল। এতে করে স্বপ্ন পূরণ হয় হাওর বেষ্টিত এলাকার ৬ লক্ষাধিক মানুষের। লাঘব হয়েছে তাদের দীর্ঘদিনের দুঃখ কষ্ট। কিন্তু বন্যার পানির তোড়ে সড়কটি ২-৩ বার ঝুঁকিতে পড়েছে।
জনপ্রতিনিধি ও সংশ্লিষ্ট দফতরের লোকজনের চেষ্টায় সংস্কারও হয়েছে। সাম্প্রতিক সময়ের বন্যায় চুন্টার লোপাড়া থেকে ভূঁইশ্বর বাজার পর্যন্ত সড়কটি প্রায় বিলীন হয়ে গেছে। জোড়াতালি দিয়ে কোন রকমে ঝুঁকি ৪-৫ মাস ধরে এ সড়কে যাতায়াত করছেন ৩ ইউনিয়নের নারী পুরুষ ও শিশু। বর্তমান এমপি উকিল আব্দুস সাত্তার ভূঁইয়া ও সংশ্লিষ্ট দপ্তরের এ বিষয়ে কোন মাথা ব্যথা নেই। তাই লোকজন ক্রমেই ক্ষুব্ধ হয়ে ওঠছেন। সেই সঙ্গে ক্ষুব্ধ হয়ে ওঠেন সাবেক এমপি জাপা নেতা জিয়াউল হক মৃধা। তাই গতকাল সড়কটি সংস্কারের জন্য তিনি স্বেচ্ছায় নিজ হাতে কোদাল নিয়ে মাটি কেটে সড়কে ফেলেছেন। স্বেচ্ছাশ্রমে সড়কে মাটি ফেলেছেন জাপার স্থানীয় নেতাকর্মীরা। স্থানীয়ভাবে এ কাজে সহযোগিতা করেছেন মো. রহিম মিয়া।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর