× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৭ জানুয়ারি ২০২১, রবিবার

অধিনায়ক তামিমের ব্যাটে জয়

খেলা

স্পোর্টস রিপোর্টর
২৮ নভেম্বর ২০২০, শনিবার

বঙ্গবন্ধু কাপের দিনের দ্বিতীয় ম্যাচে আজ (শনিবার) বরিশালের মুখোমুখি হয়েছিল রাজশাহী। ম্যাচে আগে ব্যাট করে ১৩২ রানের সংগ্রহ দাঁড় করে তারা। জবাবে তামিম ইকবালে অর্ধশতকের উপর ভর করে ৫ উইকেটে জয় নিয়ে মাঠ ছাড়ে বরিশাল। ১৩৩ রানের ছোট লক্ষ্য তাড়ায় শুরুতেই অবশ্য ফরচুন বরিশাল হারিয়েছেন ওপেনার মেহেদী হাসান মিরাজকে। এরপর পারভেজ হোসেন ইমনকে নিয়ে বিপর্যয় সামাল দেন তামিম ইকবাল, যোগ করেন ৬১ রান। ইনিংসের ৯ম ওভারে শেখ মেহেদী হাসানের বলে ইমন বোল্ড হলে ভাঙে জুটি। আউট হওয়ার আগে করেছেন ১৭ বলে ৩ চার ১ ছক্কায় ২৩ রান। তার বিদায়ের পর তৌহিদ হৃদয়কে নিয়ে তামিম জয়ের পথে দূরত্ব কমিয়ে আনেন।
দুজনে মিলে জুটিতে যোগ করে ৫৬ রান। ততক্ষণে ফিফটি তুলে নেন অধিনায়ক তামিম ইকবাল। দলীয় ১১২ রানে ১৭ রান করে ফিরে যান তৌহিদ হৃদয়। এরপর আফিফ হোসেন আর ইরফান শুক্কুরও দ্রুত আউট হন। তবে তামিম ইকবালের অধিনায়কোচিত ইনিংসে ৬ বল ও ৫ উইকেট হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় ফরচুন বরিশাল। ৬১বলে ১০ চার ২ ছক্কায় ৭৭ রানে অপরাজিত ছিলেন তামিম। এর আগে টস হেরে ব্যাট করতে রাজশাহী ২৪ রানে থাকা ওপেনার শান্তের বিদায়ের পর বেশিক্ষণ টিকেনি রনি তালুকদার (৬) ও মোহাম্মদ আশরাফুল (৬)। দ্রুত বিদায় নেন যান আনিসুল ইসলাম ইমন (২৪) ও নুরুল হাসান সোহানও (০)। ৬৩ রানে ৫ উইকেট হারানো মিনিস্টার গ্রুপ রাজশাহী প্রতিরোধ গড়ে শেখ মেহেদী হাসান ও ফজলে মাহমুদ রাব্বির ৬৫ রানের জুটিতে। ১২৮ রানে তাসকিন আহমেদের একমাত্র শিকার হয়ে ফজলে ফিরে গেলে ভাঙে জুটি। ৩২ বলে ৩ চারে খেলেছেন ৩১ রানের ইনিংস। তার বিদায়ের পর হুড়মুড় করে ভেঙে পড়ে মিনিস্টার গ্রুপ রাজশাহীর লোয়ার অর্ডার। ৪ রানের ব্যবধানে হারায় শেষ ৫ উইকেট, থামে ১৩২ রানে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর