× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৬ জানুয়ারি ২০২১, শনিবার

টিকে থাকার ম্যাচে নিজেদের সঙ্গে লড়াই কোহলিদের

খেলা

স্পোর্টস ডেস্ক
২৯ নভেম্বর ২০২০, রবিবার



৯ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেই ৬৬ রানের হার। অস্ট্রেলিয়া সফরে প্রথম ওয়ানডেতে হারের ব্যবধানের চেয়েও বড় হয়ে উঠেছিল ভারতের মাঠের পারফরম্যান্স। শুরু থেকে শেষ- কোনো পর্যায়েই লড়াই করতে পারেনি বিরাট কোহলির দল। সেই হারের পর কোনো অজুহাত দেখাননি ভারত অধিনায়ক। বলেন, ২০-২৫ ওভার পর দলের বডি ল্যাঙ্গুয়েজ ছিল হতাশাজনক। আজ সিডনিতে দ্বিতীয় ওয়ানডে শুরু সকাল ৯টা ৪০ মিনিটে। হেরে গেলে স্বাগতিকদের কাছে সিরিজ খোয়াবে ভারত।
গত সেপ্টেম্বরে মাঠে ফেরে ভারতীয় ক্রিকেটাররা।
দুই মাসেরও বেশি সময় আইপিএল নিয়ে ব্যস্ত ছিলেন কোহলি-লোকেশ রাহুলরা। টানা টি-টোয়েন্টি খেলার প্রভাব কাটিয়ে উঠতে না পারার কথা পরোক্ষভাবে স্বীকার করেন কোহলি। প্রথম ওয়ানডেতে হারের পর তিনি বলেছিলেন, ‘প্রস্তুতির জন্য আমরা যথেষ্ট সময় পেয়েছি। অজুহাত দেখানোর কোন মানে হয় না। ২০-২৫ (ফিল্ডিংয়ের সময়) ওভার যাওয়ার পর দলের বডি ল্যাঙ্গুয়েজ আমাকে হতাশ করেছে। আমরা তো পুরোপুরি খেলার বাইরে ছিলাম না। এটা ঠিক যে শুধু টি-টোয়েন্টি খেলেছি। কিন্তু দলের সবাই তো ওয়ানডে ক্রিকেটে অভিজ্ঞ।’ ভারতীয় বোলারদের দুঃস্বপ্নে দিন উপহার দিয়ে প্রথম ওয়ানডেতে ৩৭৪ রানের পাহাড় গড়ে অস্ট্রেলিয়া। ওয়ানডেতে যা ভারতের বিপক্ষে অজিদের সর্বোচ্চ সংগ্রহ। রান তাড়ায় নেমে শুধু ব্যবধানটাই কমিয়েছে ভারত। শিখর ধাওয়ান বাদে বড় ইনিংস খেলতে ব্যর্থ টপ ও মিডল অর্ডারের সবাই। হার্দিক পান্ডিয়া ক্যারিয়ার সেরা ৯০ রানের ইনিংস না খেললে পরাজয়টা আরো বড় হতে পারতো সফরকারীদের।
চলমান অস্ট্রেলিয়া সফরের আগে ভারত শেষবার সিরিজ খেলে নিউজিল্যান্ডের বিপক্ষে। তাসমান সাগরের ওপারে জানুয়ারি-ফেব্রুয়ারিতে হওয়া সেই সিরিজে একটি ওয়ানডেও জিততে পারেনি ভারত। তিন ম্যাচের সিরিজে ধবলধোলাইয়ের স্বাদ পায় বিরাট কোহলির দল। তাসমান পাড়ের আরেক দেশে নয় মাস পর আরেকটি ওয়ানডে সিরিজও হার দিয়ে শুরু হয়েছে। টানা টি-টোয়েন্টি খেলার ছাপ মুছে ঘুরে দাঁড়ানোর ম্যাচে কোহলি-রাহুলদের লড়াইটা নিজেদের সঙ্গেই।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর