× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৮ জানুয়ারি ২০২১, বৃহস্পতিবার

চমেকের ৪ ক্যান্টিনের ২৯ লাখ ৪৭ হাজার টাকা জব্দ

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে
৩০ নভেম্বর ২০২০, সোমবার

অবৈধ ও অনুমোদনহীনভাবে দীর্ঘদিন ধরে চলতে থাকা চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের চারটি ক্যান্টিনের ২৯ লাখ ৪৭ হাজার ৬৯৬ টাকা অগ্রণী ব্যাংকের হিসাব থেকে জব্দ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল এসব টাকা জব্দ করা হয় বলে জানান দুদক, চট্টগ্রাম অঞ্চল-২ এর উপসহকারী পরিচালক শরিফ উদ্দিন। তিনি জানান, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের চারটি ক্যান্টিন দীর্ঘদিন ধরে অবৈধ ও অনুমোদনহীনভাবে চলছে। এসব ক্যান্টিনের টাকা হাসপাতালের অগ্রণী ব্যাংক শাখার হিসাবে রাখা হয়েছে। যার সুনির্দিষ্ট তথ্য পেয়ে হিসাবের ২৯ লাখ ৪৭ হাজার ৬৯৬ টাকা জব্দ করা হয়। এছাড়া দুদক চমেক হাসপাতালের বিভিন্ন বিষয় নিয়ে তদন্ত করছে। চট্টগ্রাম মেডিকেল কলেজ অগ্রণী ব্যাংক শাখার ম্যানেজার লক্ষ্মণ চন্দ্র দাশ বলেন, দুদক চএেশ হাসপাতালের তৃতীয় শ্রেণি কল্যাণ তহবিল, স্টাফ ক্যান্টিন ফান্ড, মেডিকফ এবং নার্সিং কল্যাণ তহবিলের তথ্য চেয়েছে। আমরা তথ্য দিয়েছি।
এই হিসাবগুলোতে ক্যান্টিনের টাকা গচ্ছিত ছিল। এ হিসাবগুলোতে সকল ধরনের লেনদেন বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন দুদক কর্মকর্তা। উল্লেখ্য, গত বেশ কিছুদিন ধরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের নানা অনিয়ম ও দুর্নীতির তদন্ত করছে দুদক।
গত ২৫ ও ২৬শে নভেম্বর চমেক হাসপাতালের সাবেক উপপরিচালক ও রক্ত পরিসঞ্চালন বিভাগের এক চিকিৎসকসহ কয়েকজন কর্মকর্তা ও কর্মচারীকেও জিজ্ঞাসাবাদ করে দুদক।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Dr. Md Abdur Rahman
৩০ নভেম্বর ২০২০, সোমবার, ১১:০৮

Please take stern action against the CULPRITS.

অন্যান্য খবর