× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৭ জানুয়ারি ২০২১, রবিবার

টাঙ্গাইলে প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষকদের মানববন্ধন

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, টাঙ্গাইল থেকে
৩০ নভেম্বর ২০২০, সোমবার

জাতীয়করণের বিজ্ঞপ্তি মোতাবেক অনলাইনে আবেদনকৃত সকল প্রতিবন্ধী বিদ্যালয় স্বীকৃতির দাবিতে টাঙ্গাইলে মানববন্ধন করেছে জেলা প্রতিবন্ধী বিদ্যালয় অধিকার ফোরাম। গতকাল টাঙ্গাইল প্রেস ক্লাবের সামনে তারা এ মানববন্ধন করে। এ সময় বক্তব্য রাখেন টাঙ্গাইল জেলা প্রতিবন্ধী বিদ্যালয় অধিকার ফোরামের আহ্বায়ক ইসরাত জাহান, সদস্য সচিব নূর আল সিদ্দিকী, চেচুয়াজানী বীর মুক্তিযোদ্ধা এম এ খালেক, মফিজ অটিস্টিক ও প্রতিবন্ধী বিদ্যালয়ের সভাপতি মো. আমজাদ হোসেন, সলিমাবাদ কমরেড আসলাম উদ্দিন অটিস্টিক ও প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. বাবুল খান, প্রত্যাশা অটিস্টিক ও প্রতিবন্ধী বিদ্যালয়ের সভাপতি নাজমা আরফীন প্রমুখ। বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের দেশে রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে মানবতার মা হয়েছেন। শেখ হাসিনার নেতৃত্বে দেশের সার্বিক উন্নয়ন হচ্ছে। তারই ধারাবাহিকতায় প্রতিবন্ধিতা সম্পর্কিত সমন্বিত বিশেষ শিক্ষা নীতিমালা অনুযায়ী বিদ্যালয়সমূহ স্বীকৃতি, এমপিও/জাতীয়করণ প্রদান করতে হবে।

প্রতিবন্ধী বিদ্যালয় অনলাইনে আবেদনের তারিখ হতে শতভাগ বেতন ভাতা ও সকল সুবিধা প্রদান নিশ্চিত করতে হবে। প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষার্থীদের শতভাগ উপবৃত্তি ও গাড়ির ব্যবস্থা নিশ্চিত করতে হবে।

পরে তারা টাঙ্গাইলের জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর