× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৭ জানুয়ারি ২০২১, রবিবার

করোনায় মৃত্যু ৬৬০০ ছাড়ালো

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার
৩০ নভেম্বর ২০২০, সোমবার

দেশে করোনায় মৃত্যু ৬ হাজার ৬০০ ছাড়ালো। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরো ২৯ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত করোনায় মোট মৃত্যুবরণ করেছেন ৬ হাজার ৬০৯ জন। নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ১ হাজার ৭৮৮ জন। এখন পর্যন্ত ৪ লাখ ৬২ হাজার ৪০৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ২৮৭ জন এবং এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ লাখ ৭৮ হাজার ১৭২ জন। গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের করোনা সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
এতে আরো জানানো হয়, দেশে ১১৮টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ৮৬৪টি এবং নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৭৩৭টি। এখন পর্যন্ত ২৭ লাখ ৫৭ হাজার ৩২৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৩ দশমিক শূন্য ২ শতাংশ এবং এখন পর্যন্ত ১৬ দশমিক ৭৭ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮১ দশমিক ৭৮ শতাংশ এবং মৃত্যু হার ১ দশমিক ৪৩ শতাংশ। মৃত্যুবরণকারীদের মধ্যে ২৩ জন পুরুষ এবং ৬ জন নারী। এখন পর্যন্ত পুরুষ মারা গেছেন ৫ হাজার ৭৫ জন এবং নারী ১ হাজার ৫৩৪ জন। বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের উপরে ১৯ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৮ জন এবং ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২ জন রয়েছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ২৩ জন, চট্টগ্রাম ও রংপুর বিভাগে ২ জন করে এবং রাজশাহী ও খুলনা বিভাগে ১ জন করে রয়েছেন। ২৪ ঘণ্টায় ২৯ জনই হাসপাতালে মারা গেছেন। ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ৮৩৩ জন, ছাড়া পেয়েছেন ১ হাজার ৬১ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ৫ লাখ ৭৮ হাজার ৬০১ জন, ছাড়া পেয়েছেন ৫ লাখ ৩৭ হাজার ৯৪৬ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৪০ লাখ ৬৫৫ জন। গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে যুক্ত হয়েছেন ১৮২ জন, ছাড়া পেয়েছেন ১৫৪ জন। এখন পর্যন্ত আইসোলেশনে যুক্ত হয়েছেন ৯১ হজার ১৬ জন, ছাড়া পেয়েছেন ৭৮ হাজার ১৮৩ জন।  এখন আইসোলেশনে আছেন ১২ হাজার ৮৩৩ জন। ২৪ ঘণ্টায় করোনা সংক্রান্ত ফোনকল এসেছে  ৪১ হাজার ২৭০টি এবং এ পর্যন্ত মোট ফোনকল সংখ্যা ২ কোটি ২৯ লাখ ৬২ হাজার ৪৭৯টি। উল্লেখ্য, বাংলাদেশে করোনার প্রথম রোগী শনাক্ত হয় ৮ই মার্চ এবং ভাইরাসটিতে প্রথম রোগী মারা যায় ১৮ই মার্চে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর