× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৭ জানুয়ারি ২০২১, রবিবার

সম্পাদক পরিষদের উদ্বেগ

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার
৩০ নভেম্বর ২০২০, সোমবার

সাম্প্রতিক কিছু ঘটনা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে দৈনিক সংবাদপত্র সম্পাদকদের সংগঠন সম্পাদক পরিষদ। রোববার পরিষদের পক্ষে সভাপতি মাহফুজ আনাম ও সাধারণ সম্পাদক নঈম নিজাম এক বিবৃতিতে জানান, গত ২১ ও ২৬শে নভেম্বর অনুষ্ঠিত জুম বৈঠকে সংবাদপত্রশিল্পের সার্বিক সংকট পর্যালোচনা করে এই পরিস্থিতি থেকে উত্তরণের পথ নিয়ে আলোচনা হয়। বৈঠকে পরিষদের প্রতিষ্ঠাতা সদস্য খন্দকার মুনীরুজ্জামানের মৃত্যুতে শোক প্রকাশ ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়। সম্পাদক পরিষদের পক্ষ থেকে শোকসভা করার সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় করোনাভাইরাস মহামারিতে সংবাদপত্রশিল্পের অনিশ্চিত পরিস্থিতি, বিজ্ঞাপন ও প্রচার সংখ্যা হ্রাস নিয়ে আলোচনা হয়। পাশাপাশি ডিজিটাল নিরাপত্তা আইনে সংবাদকর্মীদের বিরুদ্ধে মামলা, বিভিন্নভাবে সম্পাদক ও সিনিয়র সাংবাদিকদের হয়রানির বিষয় নিয়েও আলোচনা হয়। উৎকণ্ঠা প্রকাশ করা হয় সামপ্রতিক কিছু ঘটনা নিয়ে। বিশেষ করে ঢাকা রেসিডেন্সিয়াল স্কুল অ্যান্ড কলেজের ছাত্র নাঈমুল ইসলাম আবরারের মর্মান্তিক ও দুঃখজনক মৃত্যুর দুর্ঘটনায় প্রথম আলো সম্পাদক মতিউর রহমানসহ নয়জনের বিরুদ্ধে অভিযোগ গঠন নিয়ে উৎকণ্ঠা প্রকাশ করা হয়।
গত বছরের ১লা নভেম্বর কিশোর আলোর বর্ষপূর্তি অনুষ্ঠানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যায় রেসিডেন্সিয়াল স্কুলের ছাত্র আবরার। অনুষ্ঠানে না থাকার পরও মতিউর রহমানকে আসামি করা হয়। সম্পাদক পরিষদ এ ব্যাপারে আইনের শাসনের প্রতি সম্মান রেখে মনে করছে, দুর্ঘটনাস্থলে না থাকার পরও আসামি করে চার্জশিট প্রদান উদ্বেগজনক। সম্পাদক পরিষদ আশা করছে, এ ব্যাপারে ন্যায়বিচারের ক্ষেত্রে কোনো মহল প্রভাবিত করবে না।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর