× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২০ জানুয়ারি ২০২১, বুধবার

ম্যারাডোনার ডাক্তারের বাড়ি-ক্লিনিকে পুলিশের তল্লাশি

খেলা

স্পোর্টস ডেস্ক
৩০ নভেম্বর ২০২০, সোমবার

বিশ্বকে কাঁদিয়ে অন্যলোকে পাড়ি জমিয়েছেন আর্জেন্টাইন কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা। গত বুধবার আর্জেন্টাইন সময় দুপুরে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ম্যারাডোনা মারা গেছেন। ময়নাতদন্তের প্রতিবেদন এমনটাই বলছে তবে ম্যারাডোনার মৃত্যুর পর থেকেই উঠছে নানা বিতর্ক ও প্রশ্ন।
প্রথমে অভিযোগ উঠেছিল, তাকে দেখভালের দায়িত্বে থাকা নার্সরা দায়িত্ব ঠিকভাবে পালন করেননি। এখন অভিযোগ উঠছে তার ব্যক্তিগত ডাক্তার লিওপোলদো লুকের বিরুদ্ধেই! ‘অনিচ্ছাকৃত নরহত্যা’র অভিযোগ লুকের বিরুদ্ধে। এরই মধ্যে তার বাড়িঘর ও ক্লিনিক তল্লাশি করেছে পুলিশ।
মৃত্যুর আগে গত ৩রা নভেম্বর ম্যারাডোনার মস্তিষ্কে অস্ত্রোপচার হয়। সে সময় স্বাস্থ্যপরীক্ষা করাতে গেলে তার মস্তিষ্কে রক্ত জমাট বেঁধেছে বলে ধরা পড়ে, তড়িঘড়ি করেই অস্ত্রোপচারটা তাই করা হয়। অস্ত্রোপচারের পর বাড়িতে না নিয়ে গিয়ে ২৪ ঘণ্টা ম্যারাডোনার দেখভাল নিশ্চিত করা আর তার অ্যালকোহলের অভ্যাস কাটানোর জন্য তাকে বুয়েনস আয়ার্সের এক বেসরকারি ক্লিনিকে নিয়ে যাওয়া হয়।
নগরীর সান আন্দ্রেস অঞ্চলের সেই ক্লিনিকেই গত বুধবার মৃত্যুর সঙ্গে লড়াইয়ে হার মানতে হয় ম্যারাডোনাকে।
ম্যারাডোনার অস্ত্রোপচারের পর দেখভালে কোনো অবহেলা ছিল কি না, সেটি খতিয়ে দেখতে পুলিশ এখন তল্লাশি চালিয়েছে লুকের বাসা ও ক্লিনিকে। ম্যারাডোনার তিন মেয়ে দালমা, জিয়ান্নিনা ও ইয়ানা তাদের বাবাকে কী কী ওষুধ দেয়া হতো, সে ব্যাপারে আরও তথ্য জানার জন্য অনুরোধ করেছিলেন।

সংবাদ সংস্থা বিবিসি জানিয়েছে, ৩০ জনের মতো পুলিশ কর্মকর্তা গতকাল আর্জেন্টাইন সময় সকালে লুকের বাড়িতে তল্লাশি চালান, আরও ৩০ জনের মতো পুলিশ কর্মকর্তা তল্লাশি চালান লুকের ক্লিনিকে। ম্যারাডোনার শেষ দিনগুলো কীভাবে কেটেছে, তার চিকিৎসা ঠিকভাবে করা হয়েছে কি না, সেটির একটি চিত্র বের করতে দায়িত্বরত সরকারি কৌশুলীর নির্দেশে চলছে এই তল্লাশি।
এই কৌশুলী এর আগে ম্যারাডোনার দেখভালের দায়িত্বে নিয়োজিত নার্সদের সঙ্গে কথা বলেছেন। সেখানে অনেক বিতর্ক ছড়িয়েছে। ম্যারাডোনাকে শেষ কে জীবিত দেখেছেন, সেটি নিয়ে বিতর্কই এখনো শেষ হয়নি। মৃত্যুর দিন সকালবেলা তার দেখভাল ঠিকভাবে হয়েছে কি না, তা নিয়েও আছে সংশয়। ছিয়াশি বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন মহানায়কের ব্যক্তিগত আইনজীবী মাতিয়াস মোরলা ম্যারাডোনার মৃত্যুর দিনই দাবি করেছিলেন, মৃত্যুর আগে ১২ ঘণ্টায় ম্যারাডোনাকে দেখতে যাননি কোনো নার্স!

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর