× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২০ জানুয়ারি ২০২১, বুধবার

৪১ বছর পর আর্সেনালের মাঠে জয় উলভসের

খেলা

স্পোর্টস ডেস্ক
৩০ নভেম্বর ২০২০, সোমবার

নিজ ঘরে পরবাসী আর্সেনাল। প্রিমিয়ার লীগে নিজেদের মাঠে টানা তৃতীয় হার দেখলো গানাররা। আর আর্সেনালের মাঠে দীর্ঘ ৩৯ বছর পর জয় দেখলো উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্স। রোববার লন্ডনে এমিরটেস মাঠে আর্সেনালকে ২-১ গোলে হারায় উলভস। পেদ্রো নেতোর গোলে উলভারহ্যাম্পটন এগিয়ে যাওয়ার পর ম্যাচে সমতা ফেরান গাব্রিয়েল মাগালেস। সফরকারীদের জয়সূচক গোলটি করেন দানিয়েল পোদেন্স।
ইংলিশ প্রিমিয়ার লীগে নিজেদের শেষ পাঁচ ম্যাচে এক ড্রয়ের সঙ্গে তৃতীয় হার দেখলো আর্সেনাল।  আর হোম-অ্যাওয়ে মিলে টানা তিন ম্যাচে পয়েন্ট হারালো  দলটি। গত সপ্তাহে লিডস ইউনাইটেডের মাঠে গোলশূন্য ড্রয়ের আগের রাউন্ডে ঘরের মাঠে অ্যাস্টন ভিলার বিপক্ষে ৩-০ ব্যবধানে হেরেছিল তারা।
ম্যাচের পঞ্চম মিনিটে ঘটে যায় অনাকাক্সিক্ষত এক ঘটনা। কর্নারে হেড করতে গিয়ে মাথায় মাথায় সংঘর্ষে আঘাত পান আর্সেনালের ডেভিড লুইস ও উলভারহ্যাম্পটনের রাউল হিমেনেস।
মাঠেই অনেকটা সময় ধরে চলে তাদের চিকিৎসা। লুইস মাথায় ব্যান্ডেজ নিয়ে খেলা চালিয়ে গেলেও স্ট্রেচারে করে মাঠ ছাড়তে হয় হিমেনেসকে। প্রায় ১০ মিনিট বন্ধ থাকার পর আবার শুরু হয় খেলা।
২৭তম মিনিটে পর্তুগিজ ফরোয়ার্ড নেতোর গোলে এগিয়ে যায় উলভারহ্যাম্পটন। তিন মিনিট পর ডান দিক থেকে স্বদেশি উইলিয়ানের ক্রসে হেডে ঠিকানা খুঁজে নেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার মাগালেস। ৪২তম মিনিটে পোদেন্সের গোলে আবার এগিয়ে যায় সফরকারীরা। আর ১৯৭৯ সালের পর আর্সেনালের মাঠে প্রথম জয়ের আনন্দে মাঠ ছাড়ে উলভারহ্যাম্পটন। ১০ ম্যাচে পাঁচ জয় ও দুই ড্রয়ে ১৭ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে উঠেছে দলটি। পঞ্চম হারের স্বাদ পাওয়া আর্সেনাল ১৩ পয়েন্ট নিয়ে শোভা পাচ্ছে ১৪তম স্থানে।
এদিন প্রিমিয়ার লীগের অপর ম্যাচে চেলসির মাঠে গোলশূন্য ড্র করে টটেনহ্যাম হটস্পার। ২১ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে পৌঁছেছে কোচ হোসে মরিনহোর টটেনহ্যাম।। সমান পয়েন্ট নিয়ে দুইয়ে লিভারপুল। ১৯ পয়েন্ট নিয়ে তিনে আছে চেলসি।
রোববার আরেক ম্যাচে সাউদাম্পটনের মাঠে ৩-২  গোলের নাটকীয় জয় পায় ম্যানচেস্টার ইউনাইটেড। ম্যাচের ২৩ ও ৩৩ মিনিটে গোল নিয়ে পরিষ্কার ২-০ ব্যবধানে এগিয়ে যায় সাউদাম্পটন। আর শেষ আধা ঘণ্টায় তিন গোল আদায় করে রেড ডেভিলরা। ৬০ মিনিটে এক গোল শোধ দেন ম্যানইউর পর্তুগিজ তারকা ব্রুনো ফার্নানদেজ। ৭৪ মিনিটে ম্যানইউকে সমতায় ফেরান এডিনসন কাভানি। আর ম্যাচের যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে ম্যানইউকে জয়সূচক গোল এনে দেন এ উরুগুইয়ান স্ট্রাইকারই। ৯ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে রয়েছে ম্যানইউ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর