× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২১ জানুয়ারি ২০২১, বৃহস্পতিবার

যুক্তরাষ্ট্রের ইতিহাসে প্রথম: হোয়াইট হাউজের প্রেস টিমের সবাই নারী

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) নভেম্বর ৩০, ২০২০, সোমবার, ৪:০৫ পূর্বাহ্ন

যুক্তরাষ্ট্রের ইতিহাসে প্রথমবারের মতো হোয়াইট হাউজে প্রেস শাখায় সিনিয়র সব সদস্য হিসেবে নারীদের নিয়োগ দিচ্ছেন প্রেসিডেন্ট নির্বাচিত জো বাইডেন প্রশাসন। যুক্তরাষ্ট্রের ইতিহাসে এমনটা কখনো ঘটেনি। বাইডেন ঘোষণা করেছেন তার প্রেস শাখার প্রধান হবেন কেট বেডিংফিল্ড। তিনি জো বাইডেনের প্রচারণা টিমের সাবেক উপপরিচালক। অন্যদিকে তিনি প্রেস সেক্রেটারি হিসেবে মনোনীত করেছেন জেন পসাকি’কে। সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার সময়ে জেন পসাকি ছিলেন হোয়াইট হাউজের যোগাযোগ বিষয়ক পরিচালক। নিজের প্রশাসনে বৈচিত্র আনার প্রতিশ্রুতি দিয়েছেন প্রেসিডেন্ট নির্বাচিত বাইডেন। তিনি এক বিবৃতিতে বলেছেন, আমি এটা ঘোষণা করে গর্বিত মনে করছি এ জন্য যে, হোয়াইট হাউজের কমিউনিকেশন টিমের সবাই হবেন নারী।
এসব যোগ্যতাসম্পন্ন, অভিজ্ঞ কমিউনিকেটররা তাদের কাজের মাধ্যমে এবং দেশের প্রতি প্রতিশ্রুতির মাধ্যমে একটি উন্নত দেশ গড়ে তুলবেন। ওদিকে ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত কমালা হ্যারিসও তার প্রেস সহযোগী হিসেবে নারীদের নাম ঘোষণা করেছেন। তারা হলেন সিমোনে স্যান্ডার্স এবং অ্যাশলে ইতিয়েনে। এখানে উল্লেখ করা প্রয়োজন যে, মন্ত্রীপরিষদের মনোনয়ন যেমন সিনেট কর্তৃক অনুমোদিত হতে হয়, প্রেস অফিসের নিয়োগের ক্ষেত্রে তা প্রয়োজন হয় না।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর