× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২০ জানুয়ারি ২০২১, বুধবার

ছুরির নিচে যেতে হচ্ছে মুমিনুলকে

খেলা

স্পোর্টস রিপোর্টার
১ ডিসেম্বর ২০২০, মঙ্গলবার

গেল শনিবার খুলনার বিপক্ষে ম্যাচে ফিল্ডিং করার সময় আঙ্গুলে চোট পান মুমিনুল হক সৌরভ। বলের আঘাতে বুড়ো আঙ্গুলের হাড়ে চিড় ধরে। যে কারণে বঙ্গবন্ধু টি-টোয়েন্টির আসর থেকে ছিটকে যান তিনি। গাজী গ্রুপ চট্টগ্রামের হয়ে খেলছিলেন দেশের টেস্ট অধিনায়ক। ধারণা করা হচ্ছিল তার চোটের আবস্থা গুরুতর। লাগতে পারে অস্ত্রোপচার। দলের ফিজিও মোহাম্মদ এনামুল হক তাই জানিয়েছিলেন দৈনিক মানবজমিনকে। গতকাল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরীও তা নিশ্চিত করেছেন।
দৈনিক মানবজমিনকে তিনি বলেন, ‘আমরা একজন বিশেষজ্ঞ সার্জনের সঙ্গে মুমিনুলের বিষয়ে কথা বলেছি। তিনি এক্সরে রিপোর্ট দেখে জানিয়েছেন অস্ত্রোপচার লাগবে। এখন আমরা বসে ঠিক করবো এই অস্ত্রোপচার দেশে নাকি বিদেশে করা হবে। এই ধরনের অস্ত্রোপচার অবশ্য দেশেই সম্ভব। আমরা চেষ্টা কররো যেন সেরা একটা উপায় বের করা যায়।’ তার মানে ছুরি-কাঁচির নিচে যেতেই হচ্ছে মুমিনুলকে।

অন্যদিকে জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের। সফরে তারা খেলবে তিন ফরম্যাটের পূর্ণাঙ্গ সিরিজ। টেস্ট সিরিজ দিয়ে শুরু হওয়ার কথা রয়েছে। তাই মুমিনুলের হাতে অস্ত্রোপচার হলে সেখানে খেলা নিয়ে আছে শঙ্কা। কারণ এই ধরনের সার্জারিতে সুস্থ হতে প্রায় চার সপ্তাহ লাগার কথা। তাই কবে নাগাদ তিনি মাঠে ফিরবেন সেটি নিয়ে আছে প্রশ্ন। এ বিষয়ে দেবাশিষ চৌধুরী বলেন, ‘আমরা জানি এই ধরনের অপারেশনে চার সপ্তাহ সময় লাগে রিকভার করতে। তবে তিনি কবে মাঠে ফিরতে পারবেন বা ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলতে পারবেন কি না তা বলার সময় এখন নয়। এক্ষেত্রে সুস্থ হওয়া ও রিহ্যাব প্রক্রিয়া সবকিছু নির্ভর করছে। তাই তিনি জানুয়ারিতে টেস্ট সিরিজ নেতৃত্ব দিতে পারবেন কি না সেটি এখনই বলার মতো সময় হয়নি।’
গেল বছর সাকিব আল হাসান নিষিদ্ধ হওয়ার পর টেস্ট অধিনায়ক হিসেবে দায়িত্ব পান মুুমিনুল। তার নেতৃত্বে দল ভারত ও পাকিস্তান সফরে যায়। এছাড়াও জিম্বাবুয়ের বিপক্ষেও তিনি দলের দায়িত্ব সামলান। তার নেতৃত্বে প্রথম তিন ম্যাচে হারলেও চতুর্থ ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে জয় পায় বাংলাদেশ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর