× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৩ জানুয়ারি ২০২১, শনিবার

রংপুরে সরকারি অফিসে ছদ্মবেশে ম্যাজিস্ট্রেট, দালাল চক্রের ২ সদস্যকে কারাদণ্ড প্রদান

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, রংপুর থেকে
২ ডিসেম্বর ২০২০, বুধবার

সরকারি অফিসগুলোকে দালালমুক্ত করতে মাঠে নেমেছে রংপুর জেলা প্রশাসন। এরই প্রেক্ষিতে নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। গতকাল দুপুরে জোনাল সেটেলমেন্ট অফিস, বিআরটিএ অফিস, পাসপোর্ট অফিসসহ বেশ কয়েকটি সরকারি প্রতিষ্ঠানে ছদ্মবেশে সেবাগ্রহীতা সেজে যান জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান মৃধা। সেখানে গ্রামের সাধারণ মানুষের সঙ্গে কাগজ নিয়ে কয়েকজন লোককে কথা বলতে দেখতে পান তিনি। এ সময় সন্দেহভাজনের সঙ্গে কথা বলে ৪-৫ জনকে আটক করা হয়। গ্রামের সাধারণ মানুষের কাছে মোটা অঙ্কের টাকার বিনিময়ে দালালি কাজে নিয়োজিত থাকার কথা স্বীকার করলে নগরীর মুন্সিপাড়ার লাভলু হোসেনকে ৭ দিনের কারাদণ্ড প্রদান করেন ম্যাজিস্ট্রেট মৃধা। অপরদিকে বিআরটিএ কার্যালয়ে সেবাগ্রহীতা সেজে যান ম্যাজিস্ট্রেট মৃধা। সেখানে দালাল চক্রের সদস্য সাতগাড়া মিস্ত্রিপাড়ার রবিউল ইসলামকে হাতেনাতে আটক করেন তিনি।
এ সময় তাকে ২ দিনের কারাদণ্ডও প্রদান করা হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান মৃধা বলেন, দালাল চক্রের জন্য বিভিন্ন সরকারি দপ্তরে সেবাগ্রহীতাদের হয়রানি হচ্ছে। তাদের হাত থেকে সেবাগ্রহীতাদের বাঁচাতে জেলা প্রশাসকের নির্দেশে আমরা মাঠে কাজ করে যাচ্ছি। গতকাল দু’জনকে আটক করে কারাদণ্ড প্রদান করা হয়েছে। আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।  


রংপুরে চাঁদাবাজির মামলায়
ছাত্রদলের নেতাসহ ৩ জন গ্রেপ্তার
স্টাফ রিপোর্টার রংপুর থেকে: রংপুরে চাঁদাবাজির মামলায় ছাত্রদলের নেতাসহ ৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এরা হলেন, জেলা ছাত্রদলের সহ-সভাপতি ধাপ চিকলীভাটার রওশন মিয়ার ছেলে মো. মাহবুব হোসেন সুমন, মেডিকেল পূর্বগেট এলাকার আলতাফ হোসেনের ছেলে ছোট রাসেল (২২) ও মো. তানভীর (২২)।  
পুলিশ ও এজাহার সূত্রে জানা যায়, লালমনিরহাট জেলায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ শেষে গত ২৯শে নভেম্বর রাত ৯টার দিকে হক গ্রুপের চেয়ারম্যানসহ প্রতিষ্ঠানের সদস্যরা মেডিকেল পূর্বগেট এলাকায় আসলে মাহবুব হোসেন সুমন গাড়ির গতিরোধ করে এবং হক গ্রুপের জিএম রাজু আহম্মেদকে মারপিট করে জখম করে। এ সময় মহানগর যুবদলের সাংগঠনিক সম্পাদক জহির আলম নয়ন (৩৮), মো. রিপন মিয়া (২৪), মো. তানভীর (২২), ছোট রাসেল (২২), পা-ারদিঘীর আরিফ (৩৫) নীলফামারী জেলার ডোমার চৌরঙ্গি বাজারের বাসিন্দা গাড়িচালক আলমগীর হোসেনকে গাড়ি থেকে টেনেহিঁচড়ে নামিয়ে মেডিকেল পূর্বগেট এলাকার একটি রুমে নিয়ে গিয়ে মারপিট করে গুরুতর জখম করে। এ সময় চালক আলমগীরের কাছে দেড় লাখ টাকা চাঁদা দাবি করে সুমন। অবস্থা বেগতিক দেখে হক গ্রুপের কর্মকর্তারা মেট্রোপলিটন কোতোয়ালি থানায় বিষয়টি জানালে পুলিশ ঘটনাস্থলে এসে তাদের উদ্ধার করে। গত সোমবার গাড়িচালক আলমগীর কোতোয়ালি থানায় ৬ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করলে পুলিশ অভিযান চালিয়ে ৩ জনকে গ্রেপ্তার করে।
মেট্রোপলিটন কোতোয়ালি থানার ওসি (তদন্ত) রাজিফুজ্জামান বসুনিয়া বলেন, চাঁদাবাজির ঘটনায় থানায় মামলা হলে আমরা রাতভর অভিযান চালিয়ে ৩ জনকে গ্রেপ্তার করেছি। বাকিদের গ্রেপ্তারে আমাদের অভিযান অব্যাহত রয়েছে।
উপ-পুলিশ কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন বলেন, অপরাধী যে দলেরই হোক না কেন, অপরাধ করলে কেউ রেহাই পাবে না। অপরাধীদের আইনের আওতায় আনতে আমরা সর্বদা কাজ করে যাচ্ছি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর