× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৪ জানুয়ারি ২০২১, রবিবার

তিতাসে কৃষকদের মাঝে বীজ বিতরণ

বাংলারজমিন

তিতাস (কুমিল্লা) প্রতিনিধি
২ ডিসেম্বর ২০২০, বুধবার

কুমিল্লার তিতাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে জাতিসংঘ ঘোষিত টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা ও সূচকসমূহ বাস্তবায়নের লক্ষ্যে কৃষি অধিদপ্তর এর কৃষি পুনর্বাসন ও কৃষি প্রণোদনা কর্মসূচির মাধ্যমে কৃষকদের মাঝে বিনামূলে বীজ বিবরণ করা হয়। মঙ্গলবার উপজেলা পরিষদ মাঠে উপজেলার ৯টি ইউনিয়নে পুনর্বাসন কর্মসূচির আওতায় ১৪৫০ জন এবং প্রণোদনা কর্মসূচির আওতায় ১৩০০ জন মোট ২৭৫০ জন কৃষকের মাঝে এ বীজ ও সার বিতরণ করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার মোসা. রাশেদা আক্তারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উক্ত কর্মসূচি ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেন কুমিল্লা-২ (হোমনা-তিতাস) আসনের এমপি সেলিমা আহমাদ  মেরী। এ সময় বিশেষ অতিথি ছিলেনÑ উপজেলা চেয়ারম্যান পারভেজ হোসেন সরকার, সহকারী কমিশনার (ভূমি) রুবাইয়া খানম, উপজেলা কৃষি অফিসার মো. সালাহউদ্দিন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. ফরহাদ আহমেদ ফকির প্রমুখ।
কৃষি পুনর্বাসন কর্মসূচির আওতায় ৪০০ জনকে গম, ৩৫০ জনকে সরিষা, ১০০ জনকে সূর্য্যমুখী,  ২০০ জনকে চিনাবাদাম, ১৫০ জনকে মসুর, ১৫০ জনকে খেসারি, ১০০ জনকে মরিচ চাষের জন্য বীজ ও সার এবং কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ৫০ জনকে বোরো, ১০০ জনকে গম, ৮০০ জনকে ভূট্টা, ৩০০ জনকে সরিষা, ৩০ জনকে চিনাবাদাম, ২০ জনকে গ্রীষ্মকালীন মুগ ডালের বীজ ও সার বিতরণ করা হয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর