× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৩ জানুয়ারি ২০২১, শনিবার

সরে দাঁড়ালেন মেয়র সেলিম

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ থেকে
২ ডিসেম্বর ২০২০, বুধবার

মানিকগঞ্জ পৌরসভার বর্তমান মেয়র ও জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গাজী কামরুল হুদা সেলিম নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। দলীয় প্রার্থী মো. রমজান আলীকে সমর্থন দিয়ে গতকাল দুপুরে তার নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে তিনি এই ঘোষণা দেন। বর্তমান মেয়র গাজী কামরুল হুদা সেলিম গেল নির্বাচনে আওয়ামী লীগের টিকিট না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে জয়লাভ করেন। আসন্ন নির্বাচনে দলের কাছে মনোনয়ন চেয়েও তিনি বঞ্চিত হন। জানা গেছে, গাজী কামরুল হুদা সেলিম ২০১৫ সালে পৌর নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হয়ে জয়লাভ করেন। এবার পৌর নির্বাচনে দলের কাছে ৬ জন মনোনয়ন প্রত্যাশা করেন। জেলা আওয়ামী লীগ বর্তমান মেয়র গাজী কামরুল হুদা সেলিম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাবেক মেয়র রমজান আলী, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেলের নাম প্রস্তাব করে কেন্দ্রীয় কমিটির কাছে পাঠান। দলীয় সিদ্ধান্তে নৌকা প্রতীক দেয়া হয় মো. রমজান আলীকে।

দলীয় মনোনয়ন না পেয়ে গাজী কামরুল হুদা সেলিম এবারের পৌর নির্বাচনে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার সকল প্রস্তুতি নেন। মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে মঙ্গলবার দুপুরে তার বাসভবনে সংবাদ সম্মেলনের  আয়োজন করেন মেয়র গাজী কামরুল হুদা সেলিম।
সংবাদ সম্মেলনে পৌর মেয়র গাজী কামরুল হুদা সেলিম বলেন, মানুষের কল্যাণ, সেবা, উন্নয়ন ও রাজনৈতিক অঙ্গনে আবেগ, উত্তেজনা কিংবা প্রতিশোধের জায়গা নেই। এটি একটি চলমান ও ধারাবাহিক প্রক্রিয়া। এখানে বাস্তবতার নিরিখে পরিস্থিতির উপর ভিত্তি করে সঠিক সিদ্ধান্ত গ্রহণ করাই নেতৃত্বের বিচক্ষণতা। একজন মুক্তিযোদ্ধা হিসেবে আমার দেশপ্রেম এবং সাংগঠনিক শৃঙ্খলার প্রতি শ্রদ্ধাশীল ও সর্বোপরি জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আনুগত্য ও বিশ্বাস ও আস্থা রেখে সার্বিক রাজনীতির কথা মাথায় রেখে আমি নির্বাচন না করার সিদ্ধান্ত গ্রহণ করেছি। সেই সঙ্গে আসন্ন পৌর নির্বাচনে দলীয় মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মো. রমজান আলীকে পূর্ণ সমর্থন জ্ঞাপন করছি। দলীয় প্রার্থীকে ভোট প্রদান ও বিজয়ী করতে তিনি তার কর্মী ও সমর্থকদের প্রতি অনুরোধ জানান।
এদিকে গতকাল মঙ্গলবার বেলা ৩টা পর্যন্ত মানিকগঞ্জ পৌর নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. রমজান আলী, বিএনপি মনোনীত প্রার্থী মো. আতাউর রহমান আতা ও স্বতন্ত্র প্রার্থী ফারজানা জোবাইদা সিমকিসহ তিনজন মেয়র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর