× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২২ জানুয়ারি ২০২১, শুক্রবার

মালানের বিস্ফোরক ব্যাটিংয়ে হোয়াইটওয়াশ দক্ষিণ আফ্রিকা

খেলা

স্পোর্টস ডেস্ক
২ ডিসেম্বর ২০২০, বুধবার

টানা দুই ম্যাচ হেরে আগেই টি-টোয়েন্টি সিরিজ খুইয়েছিল দক্ষিণ আফ্রিকা। মঙ্গলবার তৃতীয় ও শেষ ম্যাচেও ইংল্যান্ডের কাছে নতি স্বীকার করলো স্বাগতিকরা। 
কেপ টাউনে ১৯১ রানের বড় পুঁজি গড়েও ৯ উইকেটে হেরেছে দক্ষিণ আফ্রিকা। ডেভিড মালানের বিস্ফোরক ব্যাটিংয়ে ১৭.৪ ওভারে লক্ষ্যে পৌঁছে যায় ইংল্যান্ড। ৪৭ বলে ১১ চার ও ৫ ছক্কায় ৯৯ রানে অপরাজিত থাকেন বাঁহাতি মিলান। চাইলে সেঞ্চুরি পূরণ করতে পারতেন। কিন্তু ১৮তম ওভারের চতুর্থ বলে সিঙ্গেল নিয়ে জয় নিশ্চিত করেন মালান। কে জানে, হয়তো রানের হিসাবে গড়বড় করে ফেলেছিলেন!

১৯২ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে দলীয় ২৫ রানে জেসন রয়কে হারায় ইংল্যান্ড। এরপর বাটলারের সঙ্গে অবিচ্ছিন্ন ১৬৭ রানের জুটিতে ব্যবধান গড়েন মালান।
বাটলারের অবদান ৪৬ বলে ৬৭* রান। ৩ চারের সঙ্গে ৫ ছক্কা হাঁকান বাটলার।
এর আগে ২০ ওভারে ৩ উইকেটে ১৯১ রান তোলে দক্ষিণ আফ্রিকা। রাশি ভ্যাস ডার ডুসেন ৩২ বলে ৭৪ এবং ফাফ ডু প্লেসি ৩৭ বলে ৫২ রানে অপরাজিত থাকেন।
ম্যাচসেরা ও সিরিজসেরা দুই পুরস্কারই জিতেছেন ডেভিড মালান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর