× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৬ জানুয়ারি ২০২১, শনিবার

শাখতারের কাছে হেরে চ্যাম্পিয়নস লীগ থেকে ছিটকে যাওয়ার শঙ্কায় রিয়াল

খেলা

স্পোর্টস ডেস্ক
২ ডিসেম্বর ২০২০, বুধবার

 

শাখতার দোনেৎস্কের কাছে হেরে উয়েফা চ্যাম্পিয়নস লীগ থেকে ছিটকে যাওয়ার শঙ্কায় রিয়াল মাদ্রিদ। মঙ্গলবার ‘বি’ গ্রুপে নিজেদের পঞ্চম ম্যাচে শাখতারের কাছে ২-০ গোলে পরাজিত হয় রেকর্ড ১৩ বারের চ্যাম্পিয়নরা। তাতে ৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে নেমে গেছে রিয়াল।

প্রথম লেগে বলতে গেলে শাখতারের অনূর্ধ্ব-২৩ দলের হারে হেরে গিয়েছিল রিয়াল। করোনার কারণে শাখতারের মূল দলের অধিকাংশ খেলোয়াড় ওই ম্যাচে খেলতে পারেননি। তবে রিয়ালের মাঠ থেকে ৩-২ গোলের জয় নিয়ে বাড়ি ফিরেছিল ইউক্রেনের ক্লাবটি। আর মঙ্গলবার ঘরের মাঠেও রিয়ালকে চমকে দিলো তারা। শাখতার দুটি গোলই পেয়েছে  দ্বিতীয়ার্ধে। ৫৭তম মিনিটে রিয়ালের ফরাসি ডিফেন্ডার রাফায়েল ভারানের ভুলের সুযোগ নিয়ে স্বাগতিকদের এগিয়ে দেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার দেতিনিয়ো।

৮২তম মিনিটে প্রতি আক্রমণ থেকে দ্বিতীয় গোলের দেখা পায় শাখতার। মাঝমাঠ থেকে বল টেনে নিয়ে গোল করেন ইসরায়েলের মিডফিল্ডার মানোর সলোমন।

গ্রুপ পর্বে গত দুই রাউন্ডে মনশেনগ্লাডবাখের বিপক্ষে ১০ গোল হজম করেছিল শাখতার। রিয়ালকে হারানোর সুবাদেই তারাই এখন পয়েন্ট টেবিলের দুই নম্বরে। মঙ্গলবার ‘বি’ গ্রুপের অপর ম্যাচে বরুশিয়া মনশেনগ্লাডবাখকে ৩-২ গোলে হারায় ইন্টার মিলান। জোড়া গোল করেন রোমেলু লুকাকু। এ জয়ে শেষ ষোলোর আশা জিইয়ে রাখলো ইন্টারও।

রিয়াল, ইন্টার, মনশেনগ্লাডবাখ ও শাখতার চার দলেরই ভাগ্য নির্ধারণ হবে শেষ রাউন্ডে। ৫ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে থাকা ইন্টার মিলান ৯ ডিসেম্বর নিজেদের শেষ ম্যাচে লড়বে শাখতারের বিপক্ষে। একই দিন ঘরের মাঠে মনশেনগ্লাডবাখের মুখোমুখি হবে রিয়াল। ৮ পয়েন্ট নিয়ে আপাতত শীর্ষে আছে মনশেনগ্লাডবাখ। রিয়ালের সমান ৭ পয়েন্ট থাকলেও মুখোমুখি লড়াইয়ে এগিয়ে দ্বিতীয় স্থানে শাখতার।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর