× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২১ জানুয়ারি ২০২১, বৃহস্পতিবার

হোয়াইটওয়াশ ঠেকালো ভারত

খেলা

স্পোর্টস ডেস্ক
২ ডিসেম্বর ২০২০, বুধবার

ট্রান্স তাসমান সফরে ওয়ানডেতে পাঁচ ম্যাচ পর জয়ের দেখা পেল ভারত। এতে অস্ট্রেরিয়ায় হোয়াইটওয়াশের লজ্জা এড়ালো কোহলিরা। বুধবার অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে স্বাগতিকদের ১৩ রানে হারায় ভারত। যদিও টানা দুই জয়ে আগেই সিরিজ নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া। গত ফেব্রুয়ারিতে সর্বশেষ ট্রান্স তাসমান সফরে নিউজিল্যান্ডের মাটিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয় ভারত। বুধবার ক্যানবেরার মানুকা ওভাল মাঠে আগে ব্যাটিং শেষে ভারতের সংগ্রহ থামে ৩০২/৫-এ। জবাবে ৪৯.৩তম ওভারে ২৮৯ রানে অলআউট হয় অজিরা।
টসে জিতে ব্যাটিং বেছে নেন ভারত অধিনায়ক বিরাট কোহলি।
সিরিজের শুরুর দুই ম্যাচে সিডনিতে টসে জিতে আগে ব্যাটিং নেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চও। তবে ভারতের শুরুটা খুব ভালো ছিল না। ৩২ ওভার শেষে ১৫২/৫ সংগ্রহ নিয়ে শঙ্কায় পড়েছিল কোহলি বাহিনী। তবে ষষ্ঠ উইকেটে ব্যাট হাতে অবিচ্ছিন্ন ১৫০ রানের জুটি গড়ে দলকে বড় পুঁজি এনে দেন দুই অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া (৯২) ও রবীন্দ্র জাদেজা (৬৬)।

ডেভিড ওয়ার্নারের ইনজুরির কারণে ফিঞ্চের সঙ্গে ওপেনিং করেন মার্নাস লাবুশেন। কিন্তু মাত্র ৭ রান আসে লাবুশেনের ব্যাট থেকে। টানা দুই ম্যাচে সেঞ্চুরির কৃতিত্ব দেখানো স্টিভেন স্মিথও সাজঘরে ফেরেন ব্যক্তিগত ৭ রানে। ব্যাট হাতে স্বাগতিকদের আশা জাগিয়ে ব্যক্তিগত ৭৫ রানে সাজঘরে ফেরেন ফিঞ্চ। ক্রিজে মানিয়ে বড় ইনিংস খেলতে ব্যর্থ হন মোজেস হেনরিকস (২২), ক্যামেরন গ্রিন (২১) ও অ্যালেক্স ক্যারেই (৩৮)। সপ্তম উইকেটে গ্লেন ম্যাক্সওয়েল-অ্যাশটন অ্যাগার জুটির ব্যাটে আশা বাড়ে অজি শিবিরে। তবে ব্যক্তিগত ৫৯ রানে উইকেট খোয়ান ম্যাক্সওয়েল। ৩৮ বলের ইনিংসে ম্যাক্সওয়েল হাঁকান তিনটি চার ও চারটি ছক্কা। পরে ২৮ বলে ২৮ রানের ইনিংস খেলে অ্যাগার সাজঘরে ফিরলে সম্ভাবনা শেষ হযে যায় অস্ট্রেলিয়ার। ভারতের বল হাতে ১০ ওভারের স্পেলে ৫১ রানে তিন উইকেট নেন শার্দুল ঠাকুর। দুটি করে উইকেট নেন অপর দুই পেসার জসপ্রিত বুমরাহ ও থাঙ্গারাসু নটরাজন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর