× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৮ জানুয়ারি ২০২১, বৃহস্পতিবার

৩১শে ডিসেম্বর গান ছাড়ছেন ফেরদৌস ওয়াহিদ

বিনোদন

স্টাফ রিপোর্টার
৩ ডিসেম্বর ২০২০, বৃহস্পতিবার

চলতি বছরের শুরুতেই নিজের দীর্ঘ ও সফল সংগীত ক্যারিয়ারের ইতি টানার ঘোষণা দিয়েছিলেন কিংবদন্তি সংগীতশিল্পী ফেরদৌস ওয়াহিদ। এবার জানালেন, চলতি বছরের ৩১শে ডিসেম্বরই গান ছাড়ছেন তিনি। এরপর থেকে নতুন কোনো গান গাইবেন না। মঞ্চেও গান করবেন না। এবারের চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডে আজীবন সম্মাননা পাচ্ছেন এ বরেণ্য শিল্পী। ১০ই ডিসেম্বর সম্মাননা পাওয়ার পরই আনুষ্ঠানিক ঘোষণা দেবেন গান ছাড়ার। বিষয়টি নিয়ে ফেরদৌস ওয়াহিদ বলেন, এ বছরই হবে আমার গানের শেষ বছর, এটা আগেই জানিয়েছিলাম। এবারের চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডে উপস্থিত থেকে সবার সামনে ঘোষণাটি দিতে চাই।
সেদিন হাবিবও থাকবে। সে আমাকে ট্রিবিউট করে গান গাইবে। যোগ করে এ শিল্পী আরো বলেন, অনেক তো গান গাইলাম। এবার আমি একটু নিজের মতো করে সময় কাটাতে চাই। এরইমধ্যে আমি নিজ গ্রাম বিক্রমপুরে চলে এসেছি। এখানেই থাকছি। বেশির ভাগ সময় এখানেই থাকবো বলে ঠিক করেছি। এখানকার আলো-বাতাস ও পরিবেশ আমাকে নতুন উদ্যমে জাগিয়ে তোলে। এ শিল্পী আরো বলেন, আমার ভক্ত-শ্রোতাদের প্রতি আমি আজীবন কৃতজ্ঞ। তাদের জন্যই আমি আজকের ফেরদৌস ওয়াহিদ। তাই ভক্তদের নিরাশ করবো না। গান থেকে দূরে থাকলেও আগামীতে তারা আমার কয়েকটি গান শুনতে পারবেন। আমার ১৫টি বিখ্যাত গান নতুন করে তৈরি করছে হাবিব। পরিকল্পনা আছে, প্রতি মাসে একটি করে এগুলো প্রকাশ করার। আমার মনে হয়েছে এটাই বিদায় নেয়ার মোক্ষম সময়। তাই সেটাই করলাম। তিনি আরো জানান, ১৯৮৬ সালে তার বাবার নামে জনকল্যাণ ট্রাস্ট গঠন করা হয়েছিল। সেখান থেকে অসহায় মানুষের চিকিৎসার জন্য তারা সহায়তা করে থাকেন। যদি সেই ট্রাস্টের কল্যাণে কেউ কনসার্ট আয়োজন করে, তখন হয়তো দায়বদ্ধতা থেকে গাইবেন। এর বাইরে কোনো মঞ্চে আর গাইবেন না ফেরদৌস ওয়াহিদ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর