× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৮ জানুয়ারি ২০২১, সোমবার

মাগুরায় বসে সিলেটি নারীকে ব্ল্যাকমেইল: অবশেষে গ্রেপ্তার

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে
৩ ডিসেম্বর ২০২০, বৃহস্পতিবার

মাগুরায় বসে সিলেটের নারীকে ব্ল্যাকমেইল করছিল মো. শফিকুল ইসলাম। প্রেমের অভিনয়ে ওই নারীর কয়েকটি অন্তরঙ্গ ছবি নিজের কাছে রেখে টাকা দাবি করছিল। এতে বিপর্যস্ত হয়ে পড়েছিলেন নারীটি। অবশেষে তিনি পুলিশের দ্বারস্থ হলে মাগুরা থেকে ওই প্রতারককে গ্রেপ্তার করা হয়েছে। গত সোমবার প্রযুক্তির মাধ্যমে মহম্মদপুর থানা পুলিশের সহযোগিতায় তাকে সিলেট মেট্রোপলিটন পুলিশের একটি দল গ্রেপ্তার করে। পুলিশ জানায়, আটক মো. শফিকুল ইসলাম মাগুরা জেলার মহম্মদপুর থানার রামদেবপুর গ্রামের আকবর মোল্লার ছেলে। সে নিজের পরিচয় ও ছবি গোপন করে বিভিন্ন ভুয়া ফেসবুক আইডি খুলে এক সিলেটী নারীর সঙ্গে চ্যাট করে তার অন্তরঙ্গ মুহূর্তের ছবি ও ভিডিও সংগ্রহ করে। পরবর্তীতে মোবাইল অ্যাপস ব্যবহার করে বিভিন্ন নম্বর থেকে ওই নারীর মোবাইল ফোনে কল দিয়ে টাকা দাবি করে বলে- ৫০ হাজার টাকা না দিলে সে এসব অশ্লীল ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম তথা ইন্টারনেটে ছড়িয়ে দিবে।
পরবর্তীতে ওই নারী এ বিষয়ে সিলেট মহানগর পুলিশের এয়ারপোর্ট থানায় সাধারণ ডায়েরি করে।

সাধারণ ডায়েরির ভিত্তিতে পুলিশ তথ্য-প্রযুক্তির সহায়তায় অভিযুক্তকে শনাক্ত করা পর ওই নারী থানায় এজাহার দায়ের করেন। মামলা দায়েরের পর তদন্তকারী কর্মকর্তা এসআই খোকন দাস একদল পুলিশ নিয়ে আসামির অবস্থান শনাক্ত করে গত ৩০শে নভেম্বর সন্ধ্যা ৫টায় মহম্মদপুর থানা পুলিশের সহায়তায় অভিযান চালিয়ে শফিকুল ইসলামকে গ্রেপ্তার করতে সক্ষম হন। আটকের সময় তার কাছ থেকে দু’টি মোবাইল ফোন সেট জব্দ করে পুলিশ। এতে ওই নারীর সঙ্গে চ্যাট ও হুমকি প্রদানের প্রমাণ পাওয়া যায়।  

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর