× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৯ জানুয়ারি ২০২১, মঙ্গলবার

ছয় হাজারি ক্লাবে তামিম

খেলা

স্পোর্টস রিপোর্টার
৩ ডিসেম্বর ২০২০, বৃহস্পতিবার

প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে ৬ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন তামিম ইকবাল। এতদিন বাঁহাতি ওপেনারের রান ছিল ৫ হাজার ৯৭৩। ছয় হাজারের ক্লাবে প্রবেশ করতে বাকি ছিল ২৭ রান। গতকাল বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে বেক্সিমকো ঢাকার বিপক্ষে ৩১ রানের ইনিংস খেলেই পূরণ করেন সেই মাইলফলক। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ ছাড়াও তামিম দেশি ও বিদেশি মিলিয়ে  ক্রিকেটের এই সংক্ষিপ্ত ফরমেটে ম্যাচ খেলেছেন ২১৩টি। এরমধ্যে তামিমের আন্তর্জাতিক ম্যাচ ৭৮টি। সেখানে ১ সেঞ্চুরি ও ৭ হাফসেঞ্চুরিতে তামিমের সংগ্রহ ১ হাজার ৭৫৮ রান। টি-টোয়েন্টিতে বাংলাদেশের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারী সাকিব আল হাসান।
বঙ্গবন্ধু টি-টোয়েন্টির ম্যাচ দিয়েই গত শনিবার সাকিব পূরণ করেন ৫ হাজার রান। তামিমের ৬ হাজার এসেছে ২১২ ইনিংসে, সাকিবের এখন ৫ হাজার ১১ রান ২৮৫ ইনিংসে। ক্যারিয়ারের বেশির ভাগ সময় অবশ্য মিডল অর্ডারে ব্যাট করেছেন সাকিব। বাংলাদেশের হয়ে তামিম ও সাকিবের পর রানের তালিকায় আছেন মুশফিকুর রহীম। তামিমের মাইলফলক ছোঁয়ার ম্যাচটি মুশফিক শুরু করেছেন ৪ হাজার ৭৯ রান নিয়ে। খেলেছেন ১৮০ ইনিংস। ১৯৮ ইনিংসে ৩ হাজার ৯৪৩ রান করে পাঁচে মাহমুদুল্লাহ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর