× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৬ জানুয়ারি ২০২১, শনিবার

মেসিকে ছাড়াই উড়ছে বার্সা

খেলা

স্পোর্টস ডেস্ক
৩ ডিসেম্বর ২০২০, বৃহস্পতিবার

চ্যাম্পিয়নস লীগে টানা দুই ম্যাচে লিওনেল মেসিকে বিশ্রামে রাখে বার্সেলোনা। সহজ জয় পেয়েছে দুটি ম্যাচেই। বুধবার রাতে ফেরেন্সভারোসের বিপক্ষে ৩-০ ব্যবধানে জিতেছে রোনাল্ড কোম্যানের। একটি করে গোল করেছেন আঁতোয়ান গ্রিজম্যান, মার্টিন ব্রাথওয়েট ও উসমান দেম্বেলে। এ জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে পরের রাউন্ডে যাওয়ার সম্ভাবনা আরো উজ্জ্বল হলো কাতালানদের।

হাঙ্গেরির বুদাপেস্টে অধিনায়ক মেসি ছাড়াও এ ম্যাচে বিশ্রামে ছিলেন গোলরক্ষক টের স্টেগেন ও মিডফিল্ডার ফিলিপে কুটিনহো। প্রথম ৩০ মিনিটের মধ্যেই তিন গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় সফরকারীরা। চতুর্দশ মিনিটে গ্রিজম্যানের গোলে লিড নেয় কাতালানরা। খারাপ সময় পেছনে ফেলে ফর্মে ফেরার ইঙ্গিত দেয়া গ্রিজম্যান বার্সার জার্সিতে খেলা শেষ তিন ম্যাচেই পেলেন গোলের দেখা।

২১তম মিনিটেই ব্যবধান দ্বিগুণ করেন ব্রাথওয়েট।
সব প্রতিযোগিতা মিলিয়ে শেষ তিন ম্যাচে এই ডেনিশ স্ট্রাইকারের গোল তিনটি। ২৮তম মিনিটে পেনাল্টি থেকে গোল করেন দেম্বেলে।

হাঙ্গেরি লীগে টানা ৫৯ ম্যাচ অপরাজিত থাকা ফেরেন্সভারোস দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে। আক্রমণাত্মক ফুটবল খেললেও ভাঙতে পারেনি বার্সার রক্ষণভাগ। বার্সাও আক্রমণ করে গেছে। গোল পায়নি ফরোয়ার্ডদের ব্যর্থতায়। টানা পাঁচ ম্যাচ জেতা বার্সেলোনার সংগ্রহ ১৫ পয়েন্ট। ‘জি’ গ্রুপ থেকে বার্সেলোনার সঙ্গে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছে জুভেন্টাসও। ১২ পয়েন্ট নিয়ে দুইয়ে ক্রিস্টিয়ানো রোনালদোরা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর