× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৮ জানুয়ারি ২০২১, বৃহস্পতিবার

বিসিবির অনুমতি পেলেই বঙ্গবন্ধু কাপে খেলবেন মাশরাফি

খেলা

স্পোর্টস রিপোর্টার
৩ ডিসেম্বর ২০২০, বৃহস্পতিবার

মাশরাফি বিন মুর্তজা ফিটনেস নিয়ে কাজ শুরুর পর নেমে পড়েছেন মাঠের অনুশীলনেও। ১০ কেজি ওজন কমিয়ে অপেক্ষায় ছিলেন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে সুযোগ পাওয়ার। সে অপেক্ষা ফুরাতে চলেছে সাবেক ওয়ানডে অধিনায়কের। মাশরাফিকে দলে পেতে আগ্রহী জেমকন খুলনা। এখন অপেক্ষা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অনুমতির। এমনটাই জানিয়েছেন খুলনার ম্যানেজার নাফিস ইকবাল। তিনি বলেন, ‘আমরা মাশরাফিকে দলে নেয়ার জন্য বিসিবির কাছে আবেদন করেছি। অনুমতি পেলে জেমকন খুলনার হয়ে মাঠে নামবেন মাশরাফি।’ কোন প্রক্রিয়ায় মাশরাফিকে দলে টানবে খুলনা সেটা এখনো নিশ্চিত হয়নি।

গত মার্চে শেষবার প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলা মাশরাফি ছিলেন না বঙ্গবন্ধু কাপের প্লেয়ার ড্রাফটে।
তখন ইনজুরিতে ছিলেন ৩৭ বছর বয়সী এই পেসার। প্রতিটি দলে ১৬ জন করে ক্রিকেটার রয়েছেন। নিয়ম অনুযায়ী, স্কোয়াডের কেউ ইনজুরিতে পড়লেই কেবল ড্রাফটের বাইরে থেকে খেলোয়াড় নেয়ার সুযোগ পাবে ফ্র্যাঞ্চাইজিরা। তবে বিসিবি মাশরাফির জন্য একটা সুযোগ রাখে বঙ্গবন্ধু কাপে খেলার জন্য। আর সেটা হলো, কোন ফ্র্যাঞ্চাইজি চাইলে এবং মাশরাফি আগ্রহী হলেই কেবল বঙ্গবন্ধু কাপে খেলতে পারবেন মাশরাফি। খুলনা ছাড়া আর কোন ফ্র্যাঞ্চাইজি আগ্রহ না দেখালে পরের ম্যাচেই মাঠে দেখা যাবে দেশের সফল ওয়ানডে অধিনায়ককে। আগামীকাল শুক্রবার নিজেদের পঞ্চম ম্যাচে বরিশালের মুখোমুখি হবে খুলনা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর