× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৭ জানুয়ারি ২০২১, রবিবার

নিজেকে শেষ করে দিতে চেয়েছিলেন কৈলাস খের

বিনোদন

বিনোদন ডেস্ক
৩ ডিসেম্বর ২০২০, বৃহস্পতিবার

সুশান্তের মৃত্যুর পর থেকেই বহু তারকার আত্মহত্যার প্রবণতা সামনে এসেছে। তারা নিজেরাই মানসিক অবসাদ নিয়ে খোলাখুলি কথা বলেছেন। আত্মহত্যা, আত্মহত্যায় প্ররোচনা নাকি হত্যা, সেই নিয়ে প্রচুর জলঘোলা হলেও অনেকেই নিজের মানসিক সমস্যা নিয়ে কথা বলতে এগিয়ে এসেছেন। এবারে সেই তালিকাভুক্ত হলেন ভারতীয় গায়ক কৈলাস খেরও। সম্প্রতি এক সাক্ষাৎকারে এই গায়ক জানান, এক বার নয়, বহু বার নিজের জীবন শেষ করে দেওয়ার চেষ্টা করেছেন। ভয়ঙ্কর মানসিক অবসাদে ভুগছিলেন তিনি। ক্যারিয়ারের শুরুতে একের পর এক প্রত্যাখ্যানের মুখোমুখি হতে হচ্ছিল তাকে। ভবিষ্যতের কথা ভেবে মানসিক ভাবে ভেঙে চুরমার হয়ে যাচ্ছিলেন তিনি।
ওই সাক্ষাৎকারে তিনি বলেছেন, আমার পাশে কেউ ছিল না। ভীষণ একা ছিলাম। তাতেই আরও বেশি করে ওই সব চিন্তা আমার মাথায় ঘুরত। মুম্বই আসার পর কোনও কাজ পাচ্ছিলাম না। সব কিছু খুইয়ে ফেলেছিলাম। নতুন করে হারানোর জন্য কিছুই পড়ে ছিল না। কৈলাসের কথায়, আপনি কত কাজ জানেন, আপনি কী কী শিখেছেন, সেগুলোর কোনও মূল্যই ছিল না। আমি টের পাচ্ছিলাম, এই শহরে মানুষের হৃদয় বলে কিছুই নেই। তারপর নিজের সঙ্গে লড়াই করে করে আত্মহত্যার চিন্তা মাথা থেকে দূর করে দিই। স্থির করি, এই মানুষগুলোর মতো হব না। নিজের পায়ে দাঁড়াতে পারলে, মানুষকে সাহায্য করব। এমন এক মঞ্চ তৈরি করব, যা নতুন নতুন গায়কদের স্পটলাইটে আসার সুযোগ করে দেবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর