× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৮ জানুয়ারি ২০২১, বৃহস্পতিবার

স্থানীয় নির্বাচনে মনোনয়ন বাণিজ্য বরদাশত করা হবে না, ওবায়দুল কাদের

বাংলারজমিন

লক্ষ্মীপুর প্রতিনিধি
৪ ডিসেম্বর ২০২০, শুক্রবার

স্থানীয় নির্বাচনে মনোনয়ন বাণিজ্য বরদাশত করা হবে না বলে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অতীতে যারা আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হয়েছেন বা বিদ্রোহী হয়ে বিজয়ী হয়েছেন, যারা দলের সিদ্ধান্ত অমান্য করে প্রার্থী হয়েছেন, তাদের মনোনয়ন দেয়া হবে না। বৃহস্পতিবার দুপুরে শহরের একটি চাইনিজ রেস্টুরেন্টে লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় ভার্চ্যুয়ালে যোগ দিয়ে নেতাকর্মীদের উদ্দেশে এসব কথা বলেন তিনি।
ওবায়দুল কাদের বলেন, তারা আন্দোলনে ব্যর্থ হয়েছে। ক্ষমতার যেতে এখন অন্যের ওপর ভর করে অন্ধকারের চোরাগলি খুঁজছে। কিন্তু তাতেও কোনো কিনারা পাচ্ছে না জনবিচ্ছিন্ন দলটি।
বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে ষড়যন্ত্রকারীদের হুঁশিয়ার করে ওবায়দুল কাদের বলেন, মীমাংসিত বিষয় নিয়ে আপস করার কোনো সুযোগ নেই। ধর্মীয় সহনশীলতা বিনষ্টের যেকোনো অপচেষ্টা কঠোরভাবে দমন করা হবে বলেও হুঁশিয়ারি দেন তিনি।
ওবায়দুল কাদের বলেন, শান্তিপূর্ণ আন্দোলন বা সমাবেশ করলে সরকার কোনো বাধা দেবে না। তবে আন্দোলনের নামে অশান্তি সৃষ্টি করলে জনগণকে সঙ্গে নিয়ে সমুচিত জবাব দেয়া হবে।
দলীয় নেতাকর্মীদের সাবধান করে ওবায়দুল কাদের বলেন, দল করলে দলের শৃঙ্খলা মানতে হবে। অর্জনে কোনো লাভ হবে না যদি দলে শৃঙ্খলা ফিরে না আসে। সাধারণ মানুষের সঙ্গে আচরণ খারাপ করে উন্নয়নকে মøান না করারও আহ্বান জানান তিনি।
অন্যদিকে স্থানীয় সরকার নির্বাচনে ইতিমধ্যে যারা বিদ্রোহ করেছে আবার নির্বাচিত বা পরাজিত হয়েছে তাদের আর দল থেকে মনোনয়ন দেয়া হবে না বলেও সাফ জানিয়ে দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।
দলে মনোনয়ন নিয়ে বাণিজ্য করা থেকে বিরত থাকার আহ্বান জানিয়ে নেতাকর্মীদের উদ্দেশ্য ওবায়দুল কাদের বলেন, দিনের পর দিন ক্ষমতার অপব্যবহার করার জন্য দলের পদ-পদবি কাউকে ইজারা দেয়া হয়নি।
যেকোনো নেতিবাচক ঘটনায় দলের ও সরকারের ইতিবাচক অর্জনগুলো যেন মøান না হয় সেদিকে সতর্ক থাকতেও নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর