× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৩ জানুয়ারি ২০২১, শনিবার

সিলেটে পাথর কোয়ারি খুলে দিতে শ্রমিকদের ৭২ ঘণ্টার আল্টিমেটাম

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে
৪ ডিসেম্বর ২০২০, শুক্রবার

সিলেটের সকল পাথর কোয়ারি খুলে দিতে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন বৃহত্তর সিলেট সংশ্লিষ্ট পাথর ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দ। তারা গতকাল দুপুরে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে বিশাল মানববন্ধন কর্মসূচি পালন করে এ আল্টিমেটাম দেন। একই সঙ্গে ওই সময়ের মধ্যে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা না হলে সংবাদ সম্মেলনের মাধ্যমে চূড়ান্ত কর্মসূচির ঘোষণা করা হবে বলে জানিয়েছেন নেতৃবৃন্দ। বৃহত্তর সিলেট পাথর সংশ্লিষ্ট ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদের আহ্বায়ক আব্দুল জলিল মেম্বারের সভাপতিত্বে মানববন্ধন ও সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় ট্রাক মালিক ঐক্য পরিষদ ও সিলেট জেলা ট্রাক মালিক গ্রুপের সভাপতি আলহাজ গোলাম হাদী ছয়ফুল। সিলেট বিভাগীয় ট্রাক, পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি ও জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি শ্রী আবু সরকার, সিলেট জেলা সিএনজিচালিত অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ জাকারিয়া, সিলেট জেলা বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের সহ-সাধারণ সম্পাদক মো. মইনুল ইসলাম, সিলেট জেলা ট্রাক-পিকআপ-কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের কার্যকরি সভাপতি মো. আব্দুস সালাম, সাধারণ সম্পাদক ও সিলেট বিভাগীয় ট্রাক-পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ঐক্য পরিষদের যুগ্ম সম্পাদক মো. আমির উদ্দিন, সিলেট জেলা ট্রাক মালিক গ্রুপের দপ্তর সম্পাদক আফজল চৌধুরী, ছাতক পাথর ব্যবসায়ী সমিতির সাবেক সাধারণ সম্পাদক আব্দুল হাই আজাদ, এয়ারপোর্ট স্টোন ক্রাশার মালিক সমিতির সভাপতি হাজী নাসির উদ্দিন, জাফলং স্টোন ক্রাশার মালিক সমিতির সভাপতি বাবলু বখত, সাধারণ সম্পাদক ইলিয়াস উদ্দিন লিপু, কোম্পানীগঞ্জ উপজেলা পাথর ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক হাজী আবুল হোসেন, যুগ্ম সম্পাদক শওকত আলী বাবুল, লোভছড়া পাথর ব্যবসায়ী সমিতির সভাপতি মো. নাজিম উদ্দিন, ব্যবসায়ী আমিনুল ইসলাম। বৃহত্তর সিলেট পাথর সংশ্লিষ্ট ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদের সদস্য সচিব মো. নুরুল আমীন ও সিলেট জেলা ট্রাক মালিক গ্রুপের সাংগঠনিক সম্পাদক শাব্বীর আহমদ ফয়েজের যৌথ পরিচালনায় মানববন্ধন ও সমাবেশে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সিলেট জেলা ট্রাক মালিক গ্রুপের সিনিয়র সহ-সভাপতি আতিকুর রহমান আতিক, সাধারণ সম্পাদক পুলক কবির চৌধুরী, সিলেট জেলা ট্রাক-পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি মো. জুবের আহমদ, যুগ্ম সম্পাদক মোহাম্মদ আলী, সাংগঠনিক সম্পাদক শামীম আহমদ, প্রচার সম্পাদক সামাদ রহমান, দপ্তর সম্পাদক বাবুল আহমদ, কোষাধ্যক্ষ রাজু আহমদ তুরু, নির্বাহী সদস্য শরিফ আহমদ প্রমুখ। সমাবেশে বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবতার কল্যাণে ও শ্রমিকদের জন্য কাজ করে যাচ্ছেন। কিন্তু সিলেটের পাথর কোয়ারির ১০ লক্ষাধিক মালিক-শ্রমিক মানবেতর জীবনযাপন করছেন।
তাই বিষয়টি নজরে নিয়ে অসহায় মালিক-শ্রমিকদের জীবন-জীবিকা রক্ষায় আশ্রয় দেয়ার জন্য অনুরোধ জানান। মানববন্ধন ও সমাবেশ শেষে মিছিল সহকারে জেলা প্রশাসকের কাছে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে স্মারকলিপি প্রদান করেন নেতৃবৃন্দ। স্মারকলিপিতে পাথর কোয়ারি খুলে দিতে মহামান্য হাইকোর্টের নির্দেশের কপি দিয়ে সংযুক্ত করে নেতৃবৃন্দ দাবি করেন শিগগিরই পাথর কোয়ারি খুলে দিয়ে ১০ লক্ষাধিক মালিক-শ্রমিকের জীবনরক্ষার আহ্বান জানান। নতুবা ৭২ ঘণ্টার পর সংবাদ সম্মেলনের মাধ্যমে চূড়ান্ত কর্মসূচি ঘোষণা করা হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর