× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৬ জানুয়ারি ২০২১, শনিবার

কুড়িগ্রামে আওয়ামী লীগ প্রার্থীর মনোনয়ন বাতিলের দাবিতে মানববন্ধন

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম থেকে
৪ ডিসেম্বর ২০২০, শুক্রবার

কুড়িগ্রাম পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ থেকে কাজিউল ইসলামকে মনোনীত করায় বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করা হয়েছে। মানববন্ধনে স্বাধীনতা বিরোধী ও রাজাকারের সন্তান কাজিউল ইসলামকে দলীয় মনোনয়ন দেয়ায় তীব্র নিন্দা জানিয়ে মনোনয়নপত্র বাতিল চেয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করা হয়েছে।
গতকাল সকাল ১০টায় কুড়িগ্রাম শহরের খেজুরেরতল এলাকায় প্রায় ২ হাজার নারী-পুরুষ ও মুক্তিযোদ্ধা বিক্ষোভ সমাবেশে অংশ নেয়। পরে কুড়িগ্রাম প্রেস ক্লাবে এসে ঘণ্টাব্যাপী মানববন্ধন করে। মানববন্ধনে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা আবুল হোসেন, নারী মুক্তিযোদ্ধা খুকী বেওয়া ও বছিরন, ছামসুল ইসলাম, লাভলু মিয়া প্রমুখ। বীর মুক্তিযোদ্ধা, বীর মুক্তিযোদ্ধাদের সন্তান, বীর মুক্তিযোদ্ধা নারী ও সচেতন পৌরবাসীর ব্যানারে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়ে রাজাকারের সন্তানের মনোনয়ন বাতিল করে স্বচ্ছ ইমেজের ব্যক্তিকে মেয়র পদে মনোনয়নের দাবি জানানো হয়।
উল্লেখ্য, কুড়িগ্রাম পৌরসভা নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে সাবেক পৌর চেয়ারম্যান ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজিউল ইসলামকে দলীয় মনোনয়ন দেয়া হয়।
 এর আগে জেলায় তৃণমুল ভোটে এগিয়ে থাকা মোস্তাফিজার রহমান সাজু আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে স্বতন্ত্রভাবে মনোনয়নপত্র জমা দেন। এ ছাড়াও জেলা আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত সাইদুল হাসান দুলালও স্বতন্ত্রভাবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর বাইরে বিএনপি থেকে মনোনয়ন পান সাংবাদিক শফিকুল ইসলাম বেবু।
তাকে চ্যালেঞ্জ জানিয়ে স্বতন্ত্রভাবে মনোনয়নপত্র দাখিল করেন সাবেক মেয়র ও জেলা বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি আবু বকর সিদ্দিক। অপরদিকে ইশা আন্দোলনের পক্ষে মনোনয়নপত্র দাখিল করেন আব্দুল মজিদ।
 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর