× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৭ জানুয়ারি ২০২১, রবিবার

করোনায় আরো ৩৫ জনের মৃত্যু

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার
৪ ডিসেম্বর ২০২০, শুক্রবার

করোনায় মৃত্যুর তালিকা দিন দিন দীর্ঘ হচ্ছে। গত ২৪ ঘণ্টায় আরো ৩৫ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৬ হাজার ৭৪৮ জনে। নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন ২ হাজার ৩১৬ জন। এখন পর্যন্ত ৪ লাখ ৭১ হাজার ৭৩৯ জন শনাক্ত হয়েছেন। গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।
এতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৬ হাজার ৮৩৮টি এবং নমুনা পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার ৮০৭টি। এখন পর্যন্ত ২৮ লাখ ২০ হাজার ৯৮১টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৫৯৩ জন এবং এখন পর্যন্ত মোট সুস্থ ৩ লাখ ৮৮ হাজার ৩৭৯ জন। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার গত ২৪ ঘণ্টায় ১৩ দশমিক ৭৮ শতাংশ এবং এখন পর্যন্ত ১৬ দশমিক ৭২ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮২ দশমিক ৩৩ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ। একদিনে মৃত্যুবরণকারীদের মধ্যে ২৩ জন পুরুষ এবং ১২ জন নারী। এখন পর্যন্ত পুরুষ ৫ হাজার ১৬৪ জন এবং নারী ১ হাজার ৫৮৪ জন। বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের উপরে ২৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৫ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে ১ জন মারা গেছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ২২ জন, চট্টগ্রাম বিভাগে ৩ জন, রাজশাহীতে ১ জন, বরিশালে ১ জন, রংপুরে ৩ জন এবং ময়মনসিংহ বিভাগে ৫ জন। ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারী সবাই হাসপাতালে মারা গেছেন। ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ৯৯৮ জন, ছাড়া পেয়েছেন ৮৫৪ জন। এ পর্যন্ত কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ৫ লাখ ৮২ হাজার ৭৮১ জন। ছাড়া পেয়েছেন ৫ লাখ ৪১ হাজার ৫৯৮ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৪১ হাজার ১৮৩ জন। গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে যুক্ত হয়েছেন ২৩৩ জন। ছাড়া পেয়েছেন ১৭৫ জন। এখন পর্যন্ত আইসোলেশনে যুক্ত হয়েছেন ৯১ হাজার ৯২৬ জন। ছাড়া পেয়েছেন ৭৮ হাজার ৯৬৭ জন। এখন আইসোলেশনে আছেন ১২ হাজার ৯৫৯ জন। ২৪ ঘণ্টায়  করোনা সংক্রান্ত ফোনকল এসেছে ৪২ হাজার ২৬৩টি এবং মোট ফোনকল এসেছে ২ কোটি ৩০ লাখ ৯৩ হাজার ৪৭৬টি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর