× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৪ জানুয়ারি ২০২১, রবিবার

করোনায় আরো ২৪ জনের মৃত্যু

শেষের পাতা

স্টাফ রিপোর্টার
৫ ডিসেম্বর ২০২০, শনিবার

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরো ২৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৬ হাজার ৭৭২ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন ২ হাজার ২৫২ জন। এ পর্যন্ত মোট করোনা রোগী শনাক্ত হলেন ৪ লাখ ৭৩ হাজার ৯৯১ জনে। গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।
এতে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ৫২৭টি নমুনা সংগ্রহ এবং ১৫ হাজার ৪৩০টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ২৮ লাখ ৩৬ হাজার ৪৪১টি। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৫৭২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৩ লাখ ৯০ হাজার ৯৫১ জন।
গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ৫৯ শতাংশ এবং এ পর্যন্ত শনাক্তের হার ১৬ দশমিক ৭১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮২ দশমিক ৪৮ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ। ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে পুরুষ ২০ জন  এবং নারী ৪ জন। এ পর্যন্ত পুরুষ মারা গেছেন ৫ হাজার ১৮৪ (৭৬ দশমিক ৫৫ শতাংশ) এবং নারী ১ হাজার ৫৮৮ জন (২৩ দশমিক ৪৫ শতাংশ)। বয়স বিশ্লেষণে দেখা যায় যায়, ৬০ বছরের উপরে ১৭ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন মারা গেছেন। একদিনে মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৪ জন, চট্টগ্রামে ২ জন, রাজশাহীতে ১ জন, বরিশালে ২ জন, সিলেটে ১ জন, রংপুরে ১ জন এবং ময়মনসিংহে ৩ জন। সবাই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।
এছাড়া ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ১ হাজার ১৫৩ জন, ছাড়া পেয়েছেন ৭৪৩ জন। এ পর্যন্ত কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ৫ লাখ ৮৩ হাজার ৯৩৪ জন। ছাড়া পেয়েছেন ৫ লাখ ৪২ হাজার ৩৪১ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৪১ হাজার ৫৯৩ জন। গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে যুক্ত হয়েছেন ১৮০ জন। ছাড়া পেয়েছেন ১৪২ জন। এখন পর্যন্ত আইসোলেশনে যুক্ত হয়েছেন ৯২ হাজার ১০৬ জন। ছাড়া পেয়েছেন ৭৯ হাজার ১০৯ জন। এখন আইসোলেশনে আছেন ১২ হাজার ৯৯৭ জন। করোনা সংক্রান্ত এ পর্যন্ত মোট ফোনকল এসেছে ২ কোটি ৩১ লাখ ১ হাজার ১টি। উল্লেখ্য, দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় ৮ই মার্চ আর প্রথম ভাইরাসটিতে মারা যায় ১৮ই মার্চে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর