× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২০ জানুয়ারি ২০২১, বুধবার

চীনে কয়লাখনিতে গ্যাস লিক হয়ে নিহত ১৮ শ্রমিক, নিখোঁজ ৫

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) ডিসেম্বর ৫, ২০২০, শনিবার, ১২:৩৯ অপরাহ্ন

চীনের একটি কয়লাখনিতে কার্বন মনোক্সাইড গ্যাস লিক হয়ে তাতে কমপক্ষে ১৮ জন খনিশ্রমিক মারা গেছেন। নিখোঁজ রয়েছেন ৫ জন। এ ঘটনা ঘটেছে দক্ষিণ-পশ্চিমে চোংকিং মিউনিসিপ্যালিটির ডিয়াওশুইডং খনিতে। সেখান থেকে একজনকে উদ্ধার করা হয়েছে বলে খবর দিয়েছে সিসিটিভি। শুক্রবার এ ঘটনা ঘটলেও তা বিলম্বে প্রচার করা হয়। এরই মধ্যে শুরু হয়েছে তদন্ত। এ খবর দিয়েছে অনলাইন বিবিসি। এতে বলা হয়, চীনে খনি দুর্ঘটনা একটি সাধারণ বিষয়ে পরিণত হয়েছে।
এতে যারা কাজ করেন তাদের সুরক্ষামূলক নিয়মকানুন প্রয়োগ করা হয় দুর্বলভাবে। সিসিটিভির মতে, ডিয়াওশুইডং খনিতে যখন ভিতরে প্রবেশ করে শ্রমিকরা মাটির নিচের বিভিন্ন জিনিসপত্র ভাঙছিলেন, তখনই ওই গ্যাস লিক হয়। এই খনিটি দু’মাস ধরে বন্ধ ছিল। চোংকিংয়ে সেপ্টেম্বরে আরেক খনি দুর্ঘটনায় নিহত হন ১৬ শ্রমিক। ২০১৯ সালের ডিসেম্বরে গুইঝোউ প্রদেশে একটি কয়লা খনিতে বিস্ফোরণে নিহত হন কমপক্ষে ১৪ জন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর