× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৬ জানুয়ারি ২০২১, শনিবার
পৌরসভা নির্বাচন

কমলগঞ্জে নৌকা চান ৩ নেতা

বাংলারজমিন

সাজিদুর রহমান সাজু, কমলগঞ্জ (মৌলভীবাজার) থেকে
৬ ডিসেম্বর ২০২০, রবিবার

২০২১ সালের ১৬ই জানুয়ারি কমলগঞ্জ পৌরসভা নির্বাচন। এ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হতে চান ৩ জন। মেয়র পদে নৌকার প্রার্থী হতে চাওয়া ব্যক্তিরা হলেন- বর্তমান পৌর মেয়র কমলগঞ্জ উপজেলা যুবলীগের আহ্বায়ক মো. জুয়েল আহমদ, কমলগঞ্জ উপজেলা যুবলীগের সাবেক সভাপতি ও বর্তমান পৌর কাউন্সিলর মো. আনোয়ার হোসেন, কমলগঞ্জ উপজেলা সড়ক পরিবহন শ্রমিক লীগের আহ্বায়ক ঠিকাদার মো. হেলাল মিয়া। বর্তমান মেয়রসহ দলীয় মনোনয়ন প্রত্যাশী মেয়র প্রার্থীরা এখন নানাভাবে নিজেদের আলোচনায় নিয়ে আসতে চেষ্টা করছেন। গণসংযোগ সহ নানা প্রচারণা অব্যাহত রেখেন। সকাল থেকে গভীর রাত পর্যন্ত ভোটারদের সাথে কোশল বিনিময় করে দেয়া ও ভোট চাচ্ছেন। আসন্ন কমলগঞ্জ পৌর তফসিল ঘোষণার আগ থেকেই বর্তমান মেয়র জুয়েল ছাড়াও মেয়র প্রার্থী আনোয়ার ও হেলাল নির্বাচনের প্রস্তুতি নিয়ে মাঠ চষে বেড়াচ্ছেন। করোনা পরিস্থিতির মধ্যে অসহায় মানুষের পাশে তিনজনই ছিলেন।
দলীয় মনোনয়ন প্রত্যাশী এই তিনজন ছোট পরিসরে ওয়ার্ড কিংবা পাড়া-মহল্লায় কর্মিসভা করছেন। সমর্থকরা পছন্দের প্রার্থীর পক্ষে নানাভাবে সামাজিক। যোগাযোগমাধ্যম ফেসবুক সরব করে রেখেছেন। প্রচার করছেন লিফলেট। সব মিলিয়ে কমলগঞ্জ পৌরসভায় নির্বাচনী আবহ এখনই শুরু হয়েছে।
২০১৫ সালের পৌরসভা নির্বাচনে দেশে প্রথম বারের মতো দলীয় প্রতীকে নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে দলীয় মনোনয়ন দলীয় প্রতীক নৌকা নিয়ে নির্বাচন করে বিজয়ী হন বর্তমান মেয়র জুয়েল আহমেদ। নির্বাচনকে সামনে রেখে দলীয় মনোনয়ন ভাগিয়ে নিতে বর্তমান মেয়র এর পাশাপাশি লবিং করছেন অপর দুই প্রার্থী। ক্ষমতাসীন দলের তিন প্রার্থীর তৎপরতা থাকলেও নির্বাচনকে সামনে রেখে বিরোধী দলগুলোর মধ্যে তেমন তৎপরতা নেই। তাই নিজেরাই এখন নিজেদের প্রধান প্রতিপক্ষ। তিনজনের মধ্যে কেউ কাউকে ছাড় দিবেন বলে মনে হয় না। শেষমেষ দলীয় সিদ্ধান্তের বাহিরে নৌকার প্রতিদ্বন্দ্বী হতে পারেন দলীয় মনোনয়ন বঞ্চিতরা। এমন আভাস নির্বাচনী মাঠ জুড়ে। দলীয় সূত্র জানায়, শুক্রবার রাতে দলীয় মনোনয়ন বিষয়ে বৈঠকে বসে কমলগঞ্জ পৌর আওয়ামী লীগ। জেলা পরিষদ অডিটোরিয়ামে অনুষ্ঠিত ওই বৈঠকে জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ ছাড়াও দলের সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। সভায় বর্তমান পৌর মেয়র কমলগঞ্জ উপজেলা যুবলীগের আহবায়ক মো. জুয়েল আহমদ, কমলগঞ্জ উপজেলা যুবলীগের সাবেক সভাপতি ও বর্তমান পৌর কাউন্সিলর মো. আনোয়ার হোসেন, কমলগঞ্জ উপজেলা সড়ক পরিবহন শ্রমিক লীগের আহবায়ক ঠিকাদার মো. হেলাল মিয়া রাজনৈতিক জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন। তিন জনই দলীয় মনোনয়ন লাভে শতভাগ আশাবাদী। নাম প্রকাশে অনিচ্ছুক পৌর আওয়ামী লীগের এক নেতা বলেন, নামের তালিকা কেন্দ্রে পাঠাবে। আমাদের মনোনয়ন বোর্ড সেখান থেকে প্রার্থী চূড়ান্ত করবে। বিদ্রোহীদের প্রসঙ্গে ওই নেতা বলেন, দলের সিদ্ধান্তের বাইরে যাওয়ার সুযোগ নেই। কেউ গেলে তার বিরুদ্ধে নিয়ম অনুযায়ী যথাযথ সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর