× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৭ জানুয়ারি ২০২১, রবিবার

মেঘনায় ব্যবসায়ী মহিউদ্দিন হত্যা মামলার আসামিদের গ্রেফতার ও বিচার দাবিতে মানববন্ধন

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে
৬ ডিসেম্বর ২০২০, রবিবার

কুমিল্লার মেঘনা উপজেলার শিবনগর গ্রামের ব্যবসায়ী গোলাম মহিউদ্দিন হত্যা মামলার আসামিদের গ্রেফতার ও বিচার দাবিতে গতকাল সকাল ১০টার দিকে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে এলাকাবাসী। বাংলাদেশ মানবাধিকার কমিশন (বিএইচআরসি) মেঘনা উপজেলা শাখার উদ্যোগে উপজেলা সদরের বাসস্ট্যান্ড এলাকায় এ কর্মসূচি পালন করা হয়। পরে মেঘনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করেন সংগঠনের নেতৃবৃন্দ।
মানববন্ধনে বক্তব্য রাখেন মানবাধিকার কমিশন মেঘনা উপজেলা শাখা আহ্বায়ক মাহবুব উল্লাহ শিকদার, উপদেষ্টা আবদুল খালেক মাস্টারসহ স্থানীয় বিভিন্ন পেশার নেতৃবৃন্দ। বক্তারা বলেন, জমির সীমানা বিরোধকে কেন্দ্র করে গত ১২ নভেম্বর সকালে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও মেম্বারসহ গ্রামবাসীর উপস্থিতিতে সালিশ বৈঠক হয়। ওই বৈঠকে প্রতিবেশী ও মুজিবসেনা ঐক্যলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লুৎফর রহমানের নেতৃত্বে তার লোকজন গোলাম মহিউদ্দিনকে পিটিয়ে হত্যা করে। তার চার সন্তানের মধ্যে তিনজনই প্রতিবন্ধী। মহিউদ্দিন পরিবারটির একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি ছিলেন। এ নৃশংস হত্যাকা-ের পর পরিবারটি একেবারে অসহায় হয়ে পড়েছে।
এ ঘটনায় নিহতের স্ত্রী বাদী হয়ে মুজিবসেনা ঐক্যলীগের কেন্দ্রীয় নেতা লুৎফর রহমানকে প্রধান আসামি করে ১৭ জনের নাম উল্লেখ করে থানায় মামলা দায়ের করেন। কিন্তু এ হত্যা মামলার আসামিরা গত ২২ দিনেও গ্রেফতার হয়নি। এসময় বক্তারা আসামিদেরকে অবিলম্বে গ্রেফতারসহ দৃষ্টান্তমূলক শাস্তির জানান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর